শ্রীলঙ্কার কাছে হেরে বিশ্বকাপ শুরু বাংলাদেশের

প্রকাশ | ১৩ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:১১

স্পোর্টস ডেস্ক

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে হার দিয়ে যাত্রা শুরু হয়েছে বাংলাদেশের মেয়েদের। রবিবার (১২ ফেব্রুয়ারি) কেপটাউনে লঙ্কানদের কাছে ৭ উইকেটে হেরেছে নিগার সুলতানা জ্যোতির দল। বাংলাদেশের দেওয়া ১২৭ রানের লক্ষ্যে ১০ বল হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় শ্রীলঙ্কা।

শুরুতে রান তাড়া করতে নামা লঙ্কানদের বেশ চাপে ফেলে দিয়েছিলেন মারুফা আক্তার। ২৫ রানেই সাজঘরে ফেরান তিন লঙ্কান ব্যাটারকে। আউট হন চামারি আথাপাত্থু (১৫), ভিশামি গুণারত্নে (১) ও আনুশকা সাঞ্জেওয়ানি (০)। তবে বাংলাদেশের এমন দুর্দান্ত বোলিং ম্যাচের বাকি সময়ে আর দেখা যায়নি। হার্শিথা মাধবী ও নিলক্ষি ডি সিলভা ১০৪ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। ৫০ বলে ৬৯ রানে অপরাজিত থাকেন হার্শিথা। নিলক্ষি খেলেন ৩৮ বলে ৪১ রানের হার না মানা এক ইনিংস। ৪ ওভারে ২৩ রান খরচায় ৩ উইকেট পান মারুফা।

প্রারম্ভে, টস জিতে ব্যাট হাতে বাংলাদেশের মেয়েরা ৮ উইকেটে ১২৬ রান সংগ্রহ করে। মুর্শিদা খাতুনকে (০) হারিয়ে শুরু হয় বাংলাদেশের ইনিংস। এরপর তিনে নামা সোবহানা মোস্তারির সঙ্গে ২৮ জুটি গড়েন শামিমা সুলতানা। শামিমা ২০ রান করে বিদায় নেন। সোবহানা ও নিগার সুলতানা জ্যোতির জুটি থেকে আসে ৩৫ রান। সোবহানা সাজঘরে ফেরেন দলের হয়ে সর্বোচ্চ ২৯ রান করে।

তারপরে বেশিক্ষণ টিকতে পারেননি জ্যোতিও। তিনি ফেরেন ২৮ রান করে। শেষ দিকের ব্যাটারদের ব্যর্থতায় ১২৬ রানেই থেমে যায় বাংলাদেশের ইনিংস। লঙ্কানদের হয়ে রানাসিংহে নেন সর্বোচ্চ ৩ উইকেট। ম্যাচসেরা হয়েছেন হার্শিথা মাধবী।

সাহস২৪.কম/এসএস