নারী আইপিএলের নিলামে দল পাননি জাহানারা সহ অন্যান্যরা

প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০২৩, ১৫:৪৭

সাহস ডেস্ক

এর আগে নারীদের সংক্ষিপ্ত সংস্করণে ‘ওমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জ’ নামে একটি টুর্নামেন্ট অনুষ্ঠিত হতো, সেখানে খেলার সুযোগ পেয়েছিলেন জাহানারা, সালমারা। এবার আইপিএলের আদলে প্রথমবারের মতো ওমেন্স প্রিমিয়ার লিগ (ডব্লিউপিএল) আয়োজন করতে যাচ্ছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। যেখানে মুম্বাই ইন্ডিয়ান্স, রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু, গুজরাট জায়ান্টস, দিল্লি ক্যাপিটালসের মত আইপিএল ফ্রাঞ্চাইজিগুলো অংশ নিয়েছে। বাইরে থেকে আছে কেবল উত্তর প্রদেশ ওয়ারিয়র্স।

এরই মধ্যে নারী আইপিএলের নিলাম অনুষ্ঠিত হয়েছে সোমবার (১৩ ফেব্রুয়ারি)। যেখানে নিলাম তালিকায় ছিলেন বাংলাদেশের মোট ৯ ক্রিকেটার। জাহানারা আলম, সালমা খাতুন, নিগার সুলতানা, লতা মন্ডল, স্বর্ণা আক্তার, রুমানা আহমেদ, নাহিদা আক্তার, রিতু মনি ও সোবহানা মুশতারি। কিন্তু এদের কেউই আইপিএল নিলামে দল পাননি। নিলামে প্রায় সবারই ডাক এসেছিলো। কিন্তু ৫ ফ্রাঞ্চাইজির কেউই তাদেরকে কিনতে আগ্রহী দেখায়নি।

৯ ক্রিকেটারের মধ্যে সালমা ও রুমানার ভিত্তি মূল্য ছিল সবচেয়ে বেশি ৪০ লাখ রুপি করে। জাহানারার ভিত্তি মূল্য ছিল ৩০ লাখ রুপি। জাতীয় দলের উইকেটকিপার-ব্যাটার নিগার সুলতানার ভিত্তি মূল্য ৩০ লাখ রুপি। একই ভিত্তি মূল্য (৩০ লাখ রুপি) নাহিদা, লতা, রিতু ও সোবহানারও। স্বর্ণা আক্তারের ভিত্তি মূল্য ছিল ২০ লাখ রুপি।

আগের যে তিনটি দল নিয়ে ভারতের ঘরোয়া নারী টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজন করা হতো, সে তিনটি দল হচ্ছে সুপারনোভা, ট্রেইলব্লেজার এবং ভেলোসিটি। সুপারনোভা এবং ট্রেইলব্লেজারের হয়ে খেলেছেন সালমা, জাহানারা আলমরা। এ দুটি দলকে চ্যাম্পিয়ন করার পেছনে বেশ ভালো অবদান রেখেছিলন বাংলাদেশের এই দুই নারী ক্রিকেটার, কিন্তু এবার তারা দলই পেলেন না।

সাহস২৪.কম/এমআই/এএম.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত