বিপিএলের চ্যাম্পিয়ন দল কত টাকা পাবে?

প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:১২

সাহস ডেস্ক

 

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) চলে এসেছে একদম শেষ প্রান্তে। বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ছয়টায় ফাইনালে মুখোমুখি হবে কুমিল্লা ভিক্টোরিয়ানস ও সিলেট স্ট্রাইকার্স। তবে তার আগে জেনে নিন বিপিএলে চ্যাম্পিয়ন দল পুরস্কার হিসেবে পেতে যাচ্ছে কত টাকা।

আগেই জানা গেছে, এবার অর্থ পুরস্কার দ্বিগুণ বেড়েছে। কিন্তু ঠিক কী পরিমাণ বাড়ানো হবে তা ছিলো অজানা। তবে বুধবার (১৫ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রাইজমানির কথা জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ২০২২ মৌসুমের বিপিএল চ্যাম্পিয়ন হয়ে কুমিল্লা ভিক্টোরিয়ানস অর্থ পুরস্কার পেয়েছিল এক কোটি টাকা। রানার্সআপ ফরচুন বরিশাল পেয়েছিল ৫০ লাখ টাকা। এবার ফাইনালে উঠেই কোটি টাকা নিশ্চিত করেছে কুমিল্লা আর সিলেট। এখন লড়াইটা সেই অঙ্ক দ্বিগুণ করা নিয়ে। এবারের চ্যাম্পিয়ন দল পাবে ২ কোটি টাকা, রানার্সআপ দল ১ কোটি টাকা।

ফাইনালের সেরা খেলোয়াড় পাবেন ৫ লাখ টাকা। টুর্নামেন্টের সেরা ক্রিকেটারের পুরস্কার ১০ লাখ টাকা। সর্বোচ্চ রানসংগ্রাহক ও উইকেটশিকারি দুজনই পাবেন ৫ লাখ টাকা করে। আর সেরা ফিল্ডার পাবেন ৩ লাখ টাকা। এবারের বিপিএলে প্রতিটি লিগ ম্যাচেরই ‘প্লেয়ার অব দ্য ম্যাচ’ ১ লাখ টাকা করে পেয়েছেন। দুটি কোয়ালিফায়ার ও এলিমিনেটর ম্যাচে সেটি বেড়ে দাঁড়িয়েছিল ২ লাখ টাকা।

গত ৬ জানুয়ারি শুরু হয়েছিল বিপিএলের নবম আসর। ব্যক্তিগত পারফরম্যান্সে বিদেশি ক্রিকেটারদের সঙ্গে সমানতালে পাল্লা দিয়েছেন দেশি ক্রিকেটাররাও। ৪৫২ রান করে সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকার শীর্ষে সিলেট স্টাইকার্সের নাজমুল হোসেন। ৩৫১ রান করে দ্বিতীয় কুমিল্লা ভিক্টোরিয়ানসের পাকিস্তানি ক্রিকেটার মোহাম্মদ রিজওয়ান। সবচেয়ে বেশি (১৬) উইকেট কুমিল্লার স্পিনার তানভীর ইসলাম। এরপরই আছেন সিলেটের পাকিস্তানি ফাস্ট বোলার মোহাম্মদ আমির। এর আগে বিপিএলে তিনবার ফাইনালে উঠে তিনবারই শিরোপা জিতেছে কুমিল্লা ভিক্টোরিয়ানস। ফাইনালে এই প্রথম খেলবে সিলেটের কোনো ফ্র্যাঞ্চাইজি।

সাহস২৪.কম/এমআই/এএম.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত