ভূমিকম্পে সর্বস্ব হারানো শিশুর দায়িত্ব নিলেন রোনালদো!

প্রকাশ : ০৫ মার্চ ২০২৩, ১৬:৩২

সাহস ডেস্ক

মাঠে বসে ফুটবল সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদোর খেলা দেখা এবং তার সঙ্গে দেখা করার স্বপ্ন ছিল সিরিয়ান ছেলে নাবিল সাইদের। তুরস্ক-সিরিয়া সীমান্তে সৃষ্ট ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের সৌদি আরব উদ্ধারকারীদলের কাছে ১০ বছর বয়সী এই শিশু ইচ্ছা প্রকাশ করেছিল। এবার তার ইচ্ছা পূরণ করলেন রোনালদো। শুধু তাই নয়, তিনি নাবিলের বড় হওয়া এবং লেখাপড়ার যাবতীয় খরচ বহনের দায়িত্বও নিয়েছেন।

সৌদি আরবের উদ্ধারকারী দলের ওই ভিডিও ক্লিপটি সোশ্যাল মিডিয়ায় ব্যাপক ভাইরাল হয়। সেটি চোখে পড়ে সৌদি কর্তৃপক্ষেরও। পরে দেশটির জেনারেল অ্যান্টারটেইনমেন্ট অথরিটির পরিচালনা পর্ষদের চেয়ারম্যান তুর্কি আলালশিখ টুইটারে ভিডিওটি শেয়ার করেন এবং নাবিলের পরিচয় জানতে চান। তিনি নাবিল ও তার মাকে সৌদি আরবে স্বাগত জানান।

মাঠে বসে ক্রিশ্চিয়ানো রোনালদোর খেলা দেখার স্বপ্ন পূরণের পাশাপাশি তার সঙ্গে দেখাও করেছে নাবিল। ধৈর্যসহকারে তারকার বেরিয়ে আসার জন্য অপেক্ষা করেছিল। বের হওয়ার সঙ্গে সঙ্গে ‘আমি তোমাকে ভালোবাসি’ বলে হাত মেলাতে তার কাছে ছুটে যায় নাবিল। নাবিলকে জড়িয়ে ধরে তার খোঁজ খবর নেন রোনালদো।

রয়টার্সকে সাইদ বলে, ‘যখন আমি রোনালদোকে দেখেছিলাম, তখন আমি ভেবেছিলাম- এটি একটি স্বপ্ন। আমি নিজেকে বিশ্বাস করতে পারিনি। এই স্বপ্ন কখন শেষ হবে, আমি জানতাম না। রোনালদো খুব ভালো মানুষ।’

গণমাধ্যমের খবরে জানা গেছে, ভূমিকম্পে বাবা হারানো নাবিলের বড় হওয়া এবং লেখাপড়ার যাবতীয় খরচ বহন করবেন রোনালদো। তবে এই প্রথম নয়, বহু পিছিয়ে পড়া শিশুর দায়িত্ব এর আগেও নিয়েছিলেন সিআর সেভেন।

সাহস২৪.কম/এমআই/এএম.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত