মেসির হ্যাটট্রিকে আর্জেন্টিনার ৭-০ গোলের বিশাল জয়

প্রকাশ : ২৯ মার্চ ২০২৩, ১৪:৪০

স্পোর্টস ডেস্ক

হোক সেটা কোনো এক অখ্যাত দল, তবে ফুটবলে কুরাসাও খুব একটা দুর্বল দেশ নয়। ফিফা র‌্যাঙ্কিংয়ে ৮৬তম। ডাচ ক্যারিবিয়ান অঞ্চলের এই দ্বীপ দেশ ক্যারিবিয়ান কাপও জিতেছে। তবে আন্তর্জাতিক ফুটবল অঙ্গনে কুরাসাওকে মোটেও পরিচিত নাম বলা যায় না। ফিফা উইনডোতে বিশ্বজয়ী আর্জেন্টিনা প্রীতি ম্যাচ খেলতে নেমেছিলো এই কুরাসাওর বিপক্ষে। স্বাভাবিকভাবেই ধরে নেওয়া হয়েছিলো, এই ম্যাচে গোল উৎসবে মাতবেন বিশ্বজয়ীরা।

বুধবার (২৯ মার্চ) ভোরে আর্জেন্টিনার উত্তরাঞ্চলীয় শহর সান্তিয়াগো দেল এস্তেরোর এস্টাডিও ইউনিকো ম্যাডর ডি সিউদাদ-এ পূর্ব ধারনা অনুসারে কুরাসাওকে গোল বন্যায় ভাসিয়েছে বিশ্ব চ্যাম্পিয়নরা। লিওনেল মেসির দুর্দান্ত হ্যাটট্রিকে কুরুসাওয়াকে ৭-০ গোলের বিশাল ব্যবধানে উড়িয়ে দিয়েছে আর্জেন্টিনা।

শুরুতে ম্যাচের ২০তম মিনিটে মেসির গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। এর ৩ মিনিট পরই ব্যবধান দ্বিগুণ করেন নিকোলাস গঞ্জালেস। ৩৩তম মিনিটে নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোলটি করেন মেসি। ৩৫তম মিনিটে গোল করেন কাতার বিশ্বকাপে সেরা উদীয়মান খেলোয়াড় নির্বাচিত হওয়া এনজো ফার্নান্দেজ। আর ৩৭তম মিনিটে দুর্দান্ত এক গোল করে হ্যাটট্রিক পূরণ করে ফেলেন ফুটবল বিশ্বের কিংবদন্তি লিওনেল মেসি।

বিরতির আগেই ৫-০ গোলে এগিয়ে যায় মেসি বাহিনী। বিরতির পর আরও দুটি গোল পায় আর্জেন্টিনা। ৭৮তম মিনিটে পেনাল্টি থেকে গোল করেন আনহেল দি মারিয়া। আর ম্যাচ শেষ হওয়ার আগমুহূর্তে দলের ৭ নম্বর ও শেষ গোলটি করেন নাহুয়েল মন্টিয়েল।

ম্যাচের প্রথম গোলটির মধ্যে দিয়েই আর্জেন্টিনার জার্সিতে গোলের সেঞ্চুরি পূরণ হয় মেসির। পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর (১২২) ও ইরানের আলী দাইয়ের (১০৯) পর তৃতীয় ব্যক্তি হিসেবে ১০০ আন্তর্জাতিক গোলের মালিক হলেন বিশ্বজয়ী লিওনেল মেসি।

সাহস২৪.কম/এমআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত