মিলানের টেকনিক্যাল ডিরেক্টরের পদ ছাড়লেন মালদিনি

প্রকাশ : ০৭ জুন ২০২৩, ১৪:৪৭

সাহস ডেস্ক
পাওলো মালদিনি

এসি মিলানের টেকনিক্যাল ডিরেক্টরের পদ থেকে সড়ে দাঁড়ালেন কিংবদন্তী ফুটবলার পাওলো মালদিনি। সিরি-এ ক্লাব সূত্র এই তথ্য নিশ্চিত করেছেন। ক্লাবের মার্কিন মালিকের সাথে সর্ম্পকটা ভাল যাচ্ছিল না মালদিনির। তার জেড় ধরেই ক্লাব এই ঘোষণা এসেছে বলে জানা গেছে। 

মিলানের এক বিবৃতিতে বলা হয়েছে ক্লাবের সাথে নিজের ভূমিকার অবসান ঘটাতে যাচ্ছেন মালদিনি। দীর্ঘদিন  ক্লাবের উন্নতিতে অবদান রাখা, চ্যাম্পিয়ন্স লিগে ক্লাবকে ফিরিয়ে আনা এবং ২০২১/২২ মৌসুমে সিরি-এ লিগ শিরোপা জয়ের পিছনে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য মালদিনিকে মিলানের পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয়েছে। বিবৃতিতে আরো বলা হয়েছে মালদিনির প্রতিদিনের দায়িত্ব  দলের ম্যানেজারের সাথে ওতপ্রোতভাবে জড়িত ছিল এবং তারা দুজনই প্রধান নির্বাহীর কাছে দায়িত্বপ্রাপ্ত ছিল। 

ইতালিয়ান সংবাদমাধ্যম কালসিওমেরকাতো বলেছে, মিলান নিজেদের ক্লাবে বড় ধরনের পরিবর্তন আনতে যাচ্ছে, যার অংশ হিসেবে ছাঁটাই হলেন মালদিনি। জানা গেছে, গতকাল ক্লাব পরিচালক ও মালিকদের বৈঠকে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

মালদিনির দায়িত্ব ছিল দলবদল এবং চুক্তি স্বাক্ষরের ক্ষেত্রে দর-কষাকষির তদারক করা। কিন্তু নতুন খেলোয়াড় দলে টানার কৌশল এবং খেলোয়াড়দের ওপর বিনিয়োগ নিয়ে শুরু হয় বিতর্ক, যার ফলে ছাঁটাই হতে হলো মালিদিনিকে।

ইতালির সাবেক এই ডিফেন্ডার ২০০৯ সালে অবসরে যাবার আগে পুরো ক্যারিয়ার মিলানেই কাটিয়েছেন। ২০১৮ সালে তিনি পুনরায় ক্লাবে ফিরে এসে ২০২২ সালের জুলাইয়ে দুই বছরের জন্য টেকনিক্যাল ডিরেক্টর হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। গত বছর মিলান সিরি-এ শিরোপা জয় করে এ বছর চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনাল পর্যন্ত খেলেছে। এবারের মৌসুমে তারা টেবিলের চতুর্থ স্থানে থেকে লিগ শেষ করেছে। 

৫৪ বছর বয়সী মালদিনি মিলানের জার্সি গায়ে ২৫ মৌসুমে ৯০০রও বেশি  ম্যাচ খেলেছেন। এ সময় তিনি পাঁচটি ইউরোপীয়ান কাপ, সাতটি সিরি-এ শিরোপা ও ২০০৩ সালে কোপা ইতালিয়া জয় করার কৃতিত্ব দেখান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত