স্পোর্টস কমেন্টেটরস এসোসিয়েশনের যাত্রা শুরু

প্রকাশ : ০৯ জুন ২০২৩, ২৩:৩৬

জ্যেষ্ঠ প্রতিবেদক
বাংলাদেশ স্পোর্টস কমেন্টেটরস এসোসিয়েশন

দেশের ক্রীড়াঙ্গনকে আরোও একধাপ এগিয়ে নিতে বাংলাদেশের লিডিং স্পোর্টস কমেন্টেটরগণদের নিয়ে যাত্রা শুরু হলো বাংলাদেশ স্পোর্টস কমেন্টেটরস এসোসিয়েশন।

শুক্রবার রাজধানীর একটি হোটেলে এসোসিয়েশন এর সাধারণ সভা এবং কার্যনির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। 

সভার শুরুতে এদেশের প্রয়াত প্রথিতযশা ক্রীড়া ভাষ্যকার আবদুল হামিদ, মোহাম্মদ শাহজাহান, তৌফিক আজিজ খাঁন, বদরুল হুদা চৌধুরী, মঞ্জুর হাসান মিন্টু, নুর আহমেদ, খোদা বকশ মৃধা, মোহাম্মদ মুসা, আতাউল হক মল্লিক প্রমূখদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। 

সভায় উপস্থিত সদস্যগণ বেতার, টেলিভিশন এবং ওটিটি প্ল্যাটফর্মে প্রচারিত ক্রীড়া ধারাবর্ণনার মান নিয়ে বিশেষভাবে আলোচনা করেন এবং এসব গণমাধ্যমে মানসম্মত ক্রীড়া ধারাবর্ণনা সম্প্রচারের লক্ষ্যে নিয়মিত প্রশিক্ষণ ও কর্মশালা আয়োজনের উপর গুরুত্ব দেন। একই সাথে বেতার ও টেলিভিশনে ক্রীড়া ভাষ্যকারদের সম্মানী সম্মানজনকভাবে বৃদ্ধি করার লক্ষ্যে এসোসিয়েশনের পক্ষ থেকে কার্যকর উদ্যোগ গ্রহণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। 

সভায় দেশের ক্রীড়া উন্নয়নে ক্রীড়া ভাষ্যকারদের সামগ্রিক ভূমিকা বিস্তারিত আলোচনা করা হয় এবং আগামী দিনের কর্মপন্থা নির্ধারণ করা হয়। 

সাধারণ সভায় শেষলগ্নে কার্যনির্বাহি কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে সভায় উপস্থিত সকলের পূর্ণ সমর্থনে ডা. অনুপম হোসেনকে সভাপতি এবং মোঃ সামসুল ইসলামকে সাধারণ সম্পাদক করে আগামী দুবছরের জন্য ১৫ সদস্যের কার্যনির্বাহি কমিটি গঠন করা হয়। 

এসোসিয়েশেনের অন্যান্য নির্বাচিত কর্মকর্তারা হলেন- সহ-সভাপতি মোঃ পলাশ খাঁন ও এস এম আব্দুস শাকুর, যুগ্ম সম্পাদক বোরহান উদ্দিন মোল্ল্যা, সাংগঠনিক সম্পাদক মো. জামিলুর রহমান, অর্থ সম্পাদক তামান্না সিদ্দিকি। নির্বাহী সদস্যরা হলেন– কাজল সরকার, মোহাম্মদ কামরুজ্জামান, শাওন আহসানুর রহমান, ডা. আনোয়ারুল আলম, জান্নাতুল ফেরদৌস, মুজাহিদুর রহমান,  মো. আমানুল্লাহ সরকার এবং মো. রবিউল ইসলাম। 

এছাড়া দেশবরেণ্য ধারাভাষ্যকার আলফাজ উদ্দিন আহমেদকে প্রধান উপদেষ্টা, আন্তর্জাতিক ধারাভাষ্যকার শামিম আশরাফ চৌধুরী এবং ধারাভাষ্যকার নিখিল রঞ্জন দাশকে বাংলাদেশ স্পোর্টস কমেন্টেটরস এসোসিয়েশনের উপদেষ্টা নির্বাচিত করা হয়।      

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত