লড়াই করেই পরাজয় টাইগারদের

প্রকাশ | ২৮ সেপ্টেম্বর ২০১৬, ২১:৪৭ | আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০১৬, ১১:০৪

অনলাইন ডেস্ক

বাংলাদেশের দেওয়া ২০৯ রানের টার্গেট চেজ করেই জয় পেল আফগানিস্তান। সবশেষে চলতি ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের কাছে ২ উইকেটে পরাজিত হয়েছে স্বাগতিক বাংলাদেশ। ব্যাটসম্যানদের ব্যর্থতায় ২০৮ রানের অল্প পুঁজির কারণে বোলারদের জোর চেষ্টার পরও হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে টাইগারদের।

আগের ম্যাচে শেষ দিকে ঘুরে দাঁড়িয়ে জয় ছিনিয়ে নিয়েছিল মাশরাফির দল। শেষ ওভারে গড়ানো দ্বিতীয় ওয়ানডেতে তা আর হয়নি। স্পিনারদের দারুণ বোলিংয়ে স্বাগতিকদের কম রানে বেধে রাখার পরও দ্বিতীয় ওয়ানডেতে ঠিকই জিতেছে আফগানিস্তান। পঞ্চম উইকেট জুটিতে আসগর স্তানিকজাই ও মোহাম্মদ নবী এগিয়ে নিয়ে যায় সফরকারীদের। ২৫তম ওভারে দলীয় শতরান পার করে দলটি। এই জয়ে তিন ম্যাচের সিরিজে এসেছে ১-১ সমতা। আগামী শনিবারের তৃতীয় ও শেষ ওয়ানডে হয়ে গেছে ফাইনাল। 

বুধবার (২৮ সেপ্টেম্বর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় ওয়ানডেতে টস হেরে ব্যাট করতে নেমে চার বল আগে অলআউট হওয়ার আগে ২০৮ রান করে বাংলাদেশ। জবাবে দুই বল বাকি থাকতে ৮ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় আফগানিস্তান। তবে শেষ ওভার পর্যন্ত টাইগাররা চরম হাড্ডাহাড্ডি লড়াইয়ে নিয়ে যায়। 

আর ২০ বছর বয়সী যুবক মোসাদ্দেক হোসেন সৈকতের কথা না বললেই নয়। অভিষেকেই তার ব্যাটিংয়ে ঝড় তুলে জানান দেয় এক অনন্য সম্ভাবনা। শুধু ব্যাটিংয়ে নয়, বোলিংয়ে এসেও প্রথম ওভারের প্রথম বলে তুলে নেয় প্রথম উইকেট। তবু শততম জয়ের স্বাদ পেল না বাংলাদেশ। তাই অপেক্ষার পালা আগামী শনিবার ফাইনালে।