ট্রাম্প-ম্যার্কেল বৈঠক স্থগিত

প্রকাশ | ১৪ মার্চ ২০১৭, ১৫:৩২

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রে তুষারঝড়ের কারণে ১৪ মার্চ (মঙ্গলবার) নির্ধারিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা ম্যার্কেলের বৈঠক স্থগিত করা হয়েছে। বৈরী আবহাওয়ায় বৈঠক পিছিয়ে ১৭ মার্চ (শুক্রবার) করা হয়েছে বলে হোয়াইট হাউস থেকে জানানো হয়। 

ট্রাম্পের মুখপাত্র সন স্পাইসার বলেন, জার্মানির চ্যান্সেলরের সঙ্গে কথা বলেছেন ট্রাম্প। তারা দুজনেই ১৭ মার্চ (শুক্রবার) বৈঠকের বিষয়ে সম্মত হয়েছেন।  

এ বিষেয়ে হোয়াইট হাউসের বিবৃতিতে বলা হয়, প্রেসিডেন্ট ও চ্যান্সেলর যেকোন পরিস্থিতি মোকাবেলায় পরস্পরের পাশে রয়েছেন। দুই দেশের সম্পর্ক আরও মজবুত করার বিষয়ে জোর দিয়ে হোয়াইট হাউস জানায়, ম্যার্কেলের অভিজ্ঞতা থেকে শেখার আশা করছেন ট্রাম্প।

ট্রাম্প প্রশাসনের এক উচ্চপদস্থ কর্মকর্তা জানিয়েছেন, রাশিয়ার ব্যাপারে মার্কেলের পদক্ষেপ কি হবে এবং ইউক্রেন সঙ্কট সমাধানে জার্মানির ভূমিকা জানতেও আগ্রহী ট্রাম্প।

ম্যার্কেল জানিয়েছেন তিনি শুধু জার্মানির নেতা হিসেবেই যুক্তরাষ্ট্র সফর করছেন না বরং ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি হিসেবেও যাচ্ছেন। তিনি বলেন, আমি আমার দেশ এবং ইউরোপীয় ইউনিয়ন নিয়েই তার সঙ্গে কথা বলবো।

প্রসঙ্গত, ১৩ মার্চ (সোমবার) যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক ও নিউ জার্সিতে ব্যাপক তুষার ঝড়ে জরুরি অবস্থা জারি করেছে কর্তৃপক্ষ। ইতোমধ্যে সব স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে এবং সাড়ে ছয় হাজার ফ্লাইট বাতিল করা হয়।