অল্পের জন্য বেঁচে গেলেন জিম্বাবুয়ের প্রেসিডেন্ট

প্রকাশ | ২৪ জুন ২০১৮, ১৩:০৯

অনলাইন ডেস্ক

বোমা বিস্ফোরণের হাত থেকে অল্পের জন্য প্রাণে বেঁচে গেছেন জিম্বাবুয়ের প্রেসিডেন্ট এমারসন মুনাগাগওয়া। বুলাওয়ে শহরে একটি জনসভাইয় ওই ঘটনা ঘটে।

শনিবার (২৩ জুন) দেশটির স্থানীয় সময় বিকেলে এক জনসভায় বিস্ফোরণের ঘটনা ঘটে। বিবিসির প্রতিবেদনে বলা হয়, এ ঘটনায় দেশটির দুই ভাইস প্রেসিডেন্টসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন। এঁদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক।

এমারসন মানাগাওয়া ওই ঘটনা সম্পর্কে বলেন, 'আমার থেকে কয়েক ইঞ্চি দূরে এ বস্তু বিস্ফোরিত হয়েছিল।' ঘটনাস্থাল হোয়াইট সিটি স্টেডিয়াম থেকে পাওয়া ভিডিও ফুটেজে দেখা যায়, সমর্থকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের পর এমারসন মানাগাওয়া মঞ্চ ছেড়ে যাওয়ার সময় ওই বিস্ফোরণ ঘটে।

বিবিসির প্রতিবেদনের সঙ্গে দেওয়া একটি ভিডিও ফুটেজে দেখা যায়, নানগাগওয়া দেশটির দ্বিতীয় বৃহত্তম শহর বুলাওয়েতে একটি জনসভায় ভাষণ দেওয়ার জন্য মঞ্চে দাঁড়িয়ে সমর্থকদের উদ্দেশে হাত নাড়ছিলেন। ঠিক এমন সময়ই তাঁর পাশে বিস্ফোরণের ঘটনা ঘটে। বুলাওয়ে হলো এমন শহর, যেখানে ২০০০ সালের পর থেকে প্রেসিডেন্ট নানগাগওয়ার দল কোনও জাতীয় নির্বাচনে জয়ী হয়নি। বিরোধী দলের ঘাঁটি হিসেবে পরিচিত ওই  এলাকাতে এটিই ছিল নানগাগওয়ার প্রথম কোনো জনসভায় ভাষণ দেওয়ার ঘটনা।

সাহস২৪.কম/রনি/আল মনসুর