কলকাতা মেট্রোতে আগুন, আহত ১৬

প্রকাশ : ২৮ ডিসেম্বর ২০১৮, ১৪:২৫

সাহস ডেস্ক

ফের আগুন ভারতের কলকাতা মেট্রোতে। সেই আগুনের সঙ্গেই এলো আতঙ্ক। স্টেশনে ঢোকার মুখে দমদমগামী একটি এসি মেট্রোর প্রথম কোচে আচমকা আগুন লেগে যায়। ধোঁয়ায় বেশ কয়েকজন যাত্রী অসুস্থ হয়েও পড়েন। একটি সূত্রের খবর ১৬ জন যাত্রী অসুস্থ হয়ে পড়েছেন। তাদের বের করে নিয়ে আসা হয়।

বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) সন্ধ্যার পর থেকে ধীরে ধীরে নিয়ন্ত্রণে আসে পরিস্থিতি। মেট্রো চলাচলও শুরু করে দেওয়া হয়। প্রথমে সেন্ট্রাল স্টেশন থেকে দমদম এবং কবি সুভাষ থেকে মহানায়ক উত্তম কুমার (টালিগঞ্জ) পর্যন্ত মেট্রো চলাচল আরম্ভ হয়।

মেট্রোর তরফে দাবি করা হয়েছে, কিছুটা সময়ের মধ্যেই আগুন নিভে গেছে। পানির সাহায্যে আগুন নিভিয়ে দেওয়া হয় বলে জানানো হয়েছে। যাত্রীদের অকারণে আতঙ্কিত হতেও বারণ করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে যায় পুলিশ ও দমকল বাহিনী। কাজ করেছে কলকাতা পুলিশের বিপর্যয় মোকাবিলা বাহিনীও।

এদিকে ঠিক কী কারণে এই ঘটনা ঘটল তা স্পষ্ট নয় এখনও। সুড়ঙ্গের মধ্যে ধোঁয়া দেখতে পাওয়ায় স্বভাবতই যাত্রীরা বেশি আতঙ্কিত হয়ে পড়েন। 

‘কোনও হতাহতের ঘটনা ঘটেনি, সেটা একটা ভালো ব্যাপার। আমরা আগুন লাগার খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই পুলিশ ও দমকলকে খবর দিই। অগ্নি নির্বাপক যন্ত্র দিয়ে তাদের সঙ্গে আগুন নেভানো ও যাত্রীদের উদ্ধারের কাজে হাত লাগান মেট্রো কর্মীরাও’, বলেন মেট্রোরেলের পদস্থ কর্তা ইন্দ্রাণী বন্দ্যোপাধ্যায়।

পাতাল পথে আগুন আতঙ্ক কলকাতার নাগরিকদের কাছে খুব নতুন ঘটনা নয়। কয়েক বছর আগেও একবার দিনের ব্যস্ত সময়ে পার্ক স্ট্রিট স্টেশনে একই ঘটনা ঘটেছিল। সেবারও অসুস্থ হয়ে পড়েন বহু মানুষ।

সূত্র: এনডিটিভি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত