মেক্সিকোতে বন্দুকধারীর হামলায় নারীসহ নিহত ১১

প্রকাশ : ২৫ মে ২০২২, ১৬:১৩

সাহস ডেস্ক

উত্তর আমেরিকার দেশ মেক্সিকোর একটি হোটেল ও পৃথক দুটি বারে বন্দুকধারীর হামলায় নারীসহ ১১ জন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও কিছু লোক। স্থানীয় সময় সোমবার (২৪ মে) দেশটির মধ্যাঞ্চলীয় সিলায়া শহরে হামলায় প্রাণহানির এ ঘটনা ঘটে। স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম বিবিসি ও সিবিএস নিউজ। তবে বার্তাসংস্থা এএফপি বলছে, হোটেল এবং দু’টি পৃথক বারে চালানো ওই হামলায় নিহতের সংখ্যা ১০ জন। 

সংবাদ মাধ্যমের প্রতিবেদনগুলো থেকে জানা যায়, সোমবার রাতে মেক্সিকোর কেন্দ্রীয় গুয়ানাজুয়াতো প্রদেশের সেলায়া শহরে দুটি পৃথক বার ও একটি হোটেলে চালানো ওই হামলায় নিহত ১১ জনের মধ্যে আটজন নারী এবং তিনজন পুরুষ। এ ছাড়া এই ঘটনায় আহত হয়েছেন আরও বেশ কয়েকজন। সেলায়া শহরের নিরাপত্তা সচিবালয় এক বিবৃতিতে জানিয়েছে, বন্দুক হামলার খবর পেয়ে ভ্যালে হারমোসোর আশপাশে পৌঁছানোর পর কর্মকর্তারা নিহতদের মৃতদেহগুলো খুঁজে পান। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, নিহতদের গুলি করে হত্যা করা হয়েছে। হত্যার পর হামলাকারীরা স্থাপনায় আগুন দেওয়ার জন্য পেট্রোল ঢেলে দেয়।

তারা আরও জানান, মৃতদেহগুলো প্লাস্টিকের টেবিল ও চেয়ারের মধ্যে ছড়িয়ে-ছিটিয়ে ছিল এবং একজন ফুটপাতে পড়েছিল। এখন পর্যন্ত নিহতদের পরিচয় জানা না গেলেও হোটেলে দুই নারীসহ চারজন এবং দুটি বারে পাঁচ নারীসহ ছজনের মৃত্যু হয় বলে জানিয়েছে স্থানীয় গণমাধ্যম। এ ঘটনায় গুরুতর আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হলে পরে মৃত্যু হয় আরও একজনের। হামলার উদ্দেশ্য ও কারণ সম্পর্কে এখন পর্যন্ত কিছু জানা না গেলেও বন্দুকধারীদের ধরতে অভিযান শুরু করেছে স্থানীয় নিরাপত্তা বাহিনী।

মেক্সিকোর গুয়ানাজুয়াতো একটি সমৃদ্ধ শিল্প অঞ্চল। এখানে একটি শোধনাগার এবং একটি গুরুত্বপূর্ণ জ্বালানি পাইপলাইন রয়েছে। কিন্তু সান্তা রোসা দে লিমা এবং জালিস্কো নিউ জেনারেশন কার্টেল নামক দুটি গ্রুপের মধ্যে বিরোধের কারণে এটি মেক্সিকোর অন্যতম সহিংস প্রদেশে পরিণত হয়েছে। অপরাধী এই দলগুলো মাদক ও চোরাই জ্বালানি পাচারের রুট নিয়ন্ত্রণের জন্য একে অপরের সঙ্গে লড়াই করছে। অবশ্য সর্বশেষ এই হামলায় কোনো অপরাধী গ্রুপকে সন্দেহ করা হয়েছে তা জানায়নি কর্তৃপক্ষ।

সাহস২৪.কম/এআর/এসটি/এসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত