পাকিস্তানে গভীর খাদে বাস, নিহত ২২

প্রকাশ | ০৮ জুন ২০২২, ১৮:১০

অনলাইন ডেস্ক

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশে পাহাড়ি রাস্তা থেকে একটি যাত্রীবাহী বাস গভীর খাদে পড়ে অন্তত ২২ জন নিহত হয়েছেন। বুধবার (৮ জুন) স্থানীয় সময় বেলা ১২টার দিকে প্রদেশের ঝব জাতীয় মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। জানা গেছে, দুর্ঘটনাকবলিত বাসটিতে নারী ও শিশুসহ মোট ২৩ জন যাত্রী ছিলেন। দেশটির সংবাদমাধ্যম ডন বলছে, বেলুচিস্তানের ঝব জাতীয় মহাসড়কে কিল্লা সাইফুল্লাহ অঞ্চলে একটি যাত্রীবাহী বাস দুর্ঘটনার কবলে পড়ে। বাসটি পাহাড়ের উঁচু টিলার পাশ দিয়ে যাওয়ার সময় সড়ক থেকে পড়ে কয়েকশ ফুট নিচে গভীর খাদে পড়ে যায়। এ দুর্ঘটনায় ২২ জন যাত্রী মারা যান।

বেলুচিস্তানের ঝব জেলার উপকমিশনার হাফিজ মুহাম্মদ কাসিম বলেছেন, বুধবার সকালের দিকে ২৩ জনের মতো যাত্রীকে নিয়ে বাসটি লরালাই থেকে ঝবের উদ্দেশে যাত্রা শুরু করেছিল। বাসটি আখতারজাইয়ের কাছের একটি পাহাড়ের চূড়া থেকে নিচে পড়ে যায়। এ দুর্ঘটনায় বাসের ২৩ জনের মধ্যে ২২ জন যাত্রী নিহত হন। আখতারজাই বেলুচিস্তান একটি উপজাতীয় এলাকা। এই স্থানটি ঝবের ১ হাজার ৫৭২ মিটার উচ্চতায় অবস্থিত। পাকিস্তানের জরুরি সার্ভিস ১১২২ এর উদ্ধারকারী কর্মকর্তারা বলেছেন, দুর্ঘটনায় হতাহতদের মধ্যে এক শিশুকে গুরুতর আহতাবস্থায় উদ্ধার করা হয়েছে। বর্তমানে তাকে চিকিৎসার জন্য কোয়েটায় পাঠানো হয়েছে।

দুর্ঘটনায় নিহত সব যাত্রীর মরদেহ স্থানীয় কিল্লা সাইফুল্লাহ হাসপাতালে নেওয়া হয়েছে। নিহতদের মধ্যে পাঁচ শিশু, পাঁচ নারী ও ১১ জন পুরুষ রয়েছে।

সাহস২৪.কম/এআর/এসকে.