শাহবাজ-ইমরান খানের চেয়ে ধনী তাদের স্ত্রী’রা

প্রকাশ : ১৬ জুন ২০২২, ১৯:১০

সাহস ডেস্ক

পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের চেয়ে বেশি সম্পদশালী তাদের স্ত্রী’রা। পাকিস্তানের নির্বাচন কমিশনের কাছে ২০২০ সালের অর্থবছরের জন্য দায়ের করা সম্পদের বিবরণে এই তথ্য উঠে এসেছে বলে জানিয়েছে পাকিস্তানের সংবাদমাধ্যম দ্য ডন।

সংবাদমাধ্যম দ্য ডন এর বিবরণীতে দেখানো হয়, ইমরান খানের দুই লাখ রুপি মূল্যর চারটি ছাগল ও  বানিগালার একটি বাড়িসহ ছয়টি প্রোপার্টি রয়েছে। তাছাড়া উত্তরাধিকার সূত্রেও তিনি লাহরের জার্মান পার্কের একটি বাড়ি ও ৬০০ একর কৃষি ও অকৃষি জমির মালিক হয়েছেন।

এতে দেখানো হয়, পাকিস্তানের বাইরে ইমরান খানের কোনো গাড়ি বা সম্পত্তি নেই। তাছাড়া নেই কোনো বিনিয়োগ। তবে পাকিস্তানি বৈদেশিক মুদ্রা অ্যাকাউন্টে তিন লাখ ২৯ হাজার ডলার ও ৫১৮ পাউন্ড স্টারলিং ছাড়াও ব্যাঙ্ক অ্যাকাউন্টে ছয় কোটি রুপি রয়েছে। তবে ইমরান খানের স্ত্রীর বুশরা বিবির রয়েছে ১৪ কোটি রুপির বেশি সম্পদ। তাছাড়া তার রয়েছে চারটি প্রোপার্টি। যার মধ্যে বানিগালায় একটি বাড়ি।

অপরদিকে প্রধানমন্ত্রী শাহবাজের ১০ কোটি রুপির বেশি সম্পদ রয়েছে। তবে এর বিপরীতে দায় রয়েছে ১৪ কোটি রুপির বেশি। তার সম্পদের মধ্যে অন্যতম হলো ৪৯৫ একর কৃষি জমি। রয়েছে দুইটি বাড়ি। তাছাড়া লন্ডনে রয়েছে প্রায় ১৪ কোটি রুপির একটি বাড়ি। দুইটি গাড়ির পাশাপাশি দেশের বিভিন্ন স্থানে রয়েছে বিনিয়োগ ও ব্যাংক অ্যাকাউন্টে রয়েছে দুই কোটি রুপি।

তবে শেহবাজ শরিফ তার প্রথম স্ত্রী নুশরাত শেহবাজের চেয়ে কম সম্পদের মালিক। নুশরাত শেহবাজের মোট সম্পদের মূল্য ২৩ কোটি রুপি। তাছাড়া তার নয়টি খামার রয়েছে। লাহোর ও হাজারায় রয়েছে একটি করে বাড়ি। পাশাপাশি বিভিন্নখাতে রয়েছে উল্লেখযোগ্য পরিমাণ বিনিয়োগ। তার দ্বিতীয় স্ত্রী তেহমিনা দুররানির সম্পদ বেশ কয়েক বছর ধরে প্রায় ৬০ লাখ রুপি রয়েছে।

সাহস২৪.কম/টিএ/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত