নরওয়েতে বন্দুকধারীর গুলিতে নিহত ২, আহত অন্তত ১২ জন

প্রকাশ : ২৫ জুন ২০২২, ১৭:৫৫

সাহস ডেস্ক

নরওয়ের অসলোতে বন্দুকধারীর গুলিতে দুজন নিহত হয়েছেন। একই সময়ে আহত হয়েছেন অন্তত ১২ জন। শনিবার (২৫ জুন) সকালে নরওয়ের রাজধানী শহরের ডাউনটাউন এলাকায় একটি বারের বাইরে এ ঘটনা ঘটে। বিষয়টি জানিয়েছে নরওয়ের পুলিশ। পুলিশের মুখপাত্র টোরে বারস্টাড বলেছেন, এ ঘটনায় একজন সন্দেহভাজনকে আটক করা হয়েছে এবং পুলিশের ধারণা এ ঘটনায় আর কেউ জড়িত না।

তাৎক্ষণিকভাবে এ ঘটনার উদ্দেশ্য জানা যায়নি এবং শনিবার অসলোতে অনুষ্ঠিত হওয়ার কথা থাকা প্রাইড প্যারেডের সঙ্গে এর কোনো যোগসূত্র আছে কি না তা এখনো পরিষ্কার নয় বলে জানান বারস্টাড। বারস্টাড সাংবাদিকদের বলেন, ‘পুলিশ এই শনিবারের প্রাইড ইভেন্টের আয়োজকদের সঙ্গে যোগাযোগ রাখছে। এই ইভেন্টকে সুরক্ষা দিতে পুলিশের কী ব্যবস্থা নেওয়া উচিত এবং এই ঘটনার সঙ্গে প্রাইডের আদৌ কোনো সম্পর্ক আছে কি না তার একটা ক্রমাগত মূল্যায়ন করা হবে।’ তিনি বলেন, ১৪ জন চিকিৎসা নিচ্ছেন। তাদের মধ্যে আটজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে অসলো প্রাইডের আয়োজকেরা জানিয়েছেন, তারাও পুলিশের সঙ্গে ঘনিষ্ঠ যোগাযোগ করছেন। অসলো প্রাইড ফেসবুকে এক বিবৃতিতে জানায়,  ‘এই মর্মান্তিক ঘটনায় আমরা মর্মাহত ও শোকাহত এবং আমরা এটিকে নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছি।’

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত