শপথ নিলেন কাতারের নতুন প্রধানমন্ত্রী

প্রকাশ : ০৮ মার্চ ২০২৩, ১৩:৩২

সাহস ডেস্ক

কাতারের নতুন প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন শেখ মোহাম্মদ বিন আব্দুল রহমান আল থানি। মঙ্গলবার (৭ মার্চ) আমিরই দেওয়ানে এই শপথ নেন। শেখ খালিদ বিন খলিফা বিন আব্দুল আজিজ আল-থানির স্থলাভিষিক্ত হবেন তিনি। ২০২০ সাল থেকে আব্দুল আজিজ আল-থানি প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্বপালন করেন। খবর আরব নিউজের।

আরব নিউজ জানিয়েছে, কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানির উপস্থিতিতে শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়। শেখ খালিদ বিন খলিফা বিন আব্দুল আজিজ আল থানির স্থলাভিষিক্ত হবেন শেখ মোহাম্মদ। আব্দুল আজিজ আল থানি ২০২০ সাল থেকে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। শেখ মোহাম্মদ ২০১৬ সাল থেকে কাতারের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা দেশটির আমিরের কার্যালয়ের বরাত দিয়ে জানিয়েছে, সর্বশেষ মন্ত্রিসভা রদবদলে শেখ খলিফা বিন হামাদ বিন খলিফা আল থানিকে স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে নিয়োগের ঘোষণা দেওয়া হয়েছে।

এ ছাড়া অর্থমন্ত্রী আলী বিন আহমেদ আল-কুয়ারি এবং জ্বালানিমন্ত্রী সাদ আল-কাবিকে একই পদে পুনরায় নিয়োগ দিয়েছেন কাতার আমির শেখ তামিম। ২০২২ কাতার সফলভাবে ফুটবল বিশ্বকাপ আয়োজনের পর এই প্রথম দেশটির মন্ত্রিসভায় রদবল করা হলো।

সাহস২৪.কম/এআর/এএম.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত