মুখ বন্ধ রাখতে পর্নো তারকাকে অর্থদান, আজই গ্রেপ্তার হতে পারেন ট্রাম্প

প্রকাশ : ২১ মার্চ ২০২৩, ১২:৩৮

আন্তর্জাতিক ডেস্ক

২০১৬ সালে প্রেসিডেন্ট নির্বাচনের আগে অবৈধ সম্পর্কের তথ্য লুকিয়ে রাখতে সাবেক পর্নো তারকা স্টর্মি ড্যানিয়েলসকে বিপুল পরিমাণ অর্থ দিয়েছিলেন ডোনাল্ড ট্রাম্প। এমন অভিযোগের প্রেক্ষিতে যুক্তরাষ্ট্রের সাবেক এই প্রেসিডেন্টের বিরুদ্ধে মামলা হয়েছে বলে শোনা যাচ্ছে। গুঞ্জন উঠেছে, প্রেসিডেন্ট নির্বাচনের আগে ‘মুখ বন্ধ’ রাখতে ওই নীল ছবির নায়িকাকে অর্থ দেন তিনি।

সেই মামলায় মঙ্গলবার (২১ মার্চ) ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হবে। গ্রেপ্তারও হতে পারেন সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট। আর সেটি হলে অপরাধে অভিযুক্ত হয়ে গ্রেপ্তার হওয়া একমাত্র সাবেক মার্কিন প্রেসিডেন্ট হবেন তিনি।

সাবেক পর্নো তারকা স্টরমি ড্যানিয়েলের দাবি, সম্পর্ক নিয়ে মুখ না খুলতে ট্রাম্পের সাবেক আইনজীবী মাইকেল কোহেন তাকে ১ লাখ ৩০ হাজার ডলার দিয়েছিলেন। কিন্তু এ সম্পর্কের বিষয়টি বারবার অস্বীকার করে আসছেন ট্রাম্প। তার দাবি, রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত হয়ে তার বিরুদ্ধে মামলাটি করা হয়েছে। ট্রাম্প গত ১৮ মার্চ নিজের সামাজিক যোগাযোগমাধ্যম অ্যাপ ট্রুথ সোশ্যালে সমর্থকদের প্রতি আহ্বান জানিয়েছেন, যদি তাকে গ্রেপ্তার করা হয়, তাহলে যেন তারা সবাই আন্দোলনে নামেন।

নিউইয়র্কের ম্যানহাটন বিভাগীয় অ্যাটর্নি অ্যালভিন ব্রাগ এ অভিযোগের তদন্ত করছেন। তবে ট্রাম্পের বিরুদ্ধে আনিত অভিযোগ দায়েরের ব্যাপারে এখনও কিছু খোলাসা করেননি অ্যাটর্নি অ্যালভিন। গত কয়েক সপ্তাহে বিচারকদের সামনে গুরুত্বপূর্ণ স্বাক্ষীদের উপস্থিত করেছেন তিনি। এছাড়া ট্রাম্পকে স্বীকারোক্তি দেওয়ার সুযোগ দিয়েছেন।

প্রভাবশালী সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমস রবিবার (১৯ মার্চ) এক প্রতিবেদনে জানিয়েছে, ট্রাম্প সমর্থকদের সম্ভাব্য আন্দোলনের বিষয়টি মাথায় রেখে তারা নিরাপত্তা পরিকল্পনা সাজাচ্ছেন।

এছাড়া ট্রাম্পকে ‘অকল্পনীয়’ গ্রেপ্তারের প্রস্তুতি নিচ্ছে নিউইয়র্ক পুলিশ। বলা হচ্ছে, সাবেক প্রেসিডেন্টকে গ্রেপ্তার করার সময় তার হাতে হাতকড়া পরানো হতে পারে। এছাড়া অভিযুক্ত অপরাধী হিসেবে নাম নথিভুক্ত করতে ট্রাম্পের ফিঙ্গারপ্রিন্টও নেওয়া হতে পারে।

সাহস২৪.কম/এআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত