মার্কিন প্রেসিডেন্ট পদে নির্বাচনে আগ্রহী মাইক পেন্স

প্রকাশ : ০৮ জুন ২০২৩, ১৩:০০

আন্তর্জাতিক ডেস্ক
যুক্তরাষ্ট্রের সাবেক ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স

২০২৪ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে আনুষ্ঠানিক ঘোষণা দিলেন দেশটির সাবেক ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স।

গতকাল বুধবার ভিডিওর মাধ্যমে রিপাবলিকান দলের পেন্স এ ঘোষণা দেন। এই ঘোষণার মধ্য দিয়ে তিনি দলীয় মনোনয়ন পেতে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে আনুষ্ঠানিক লড়াইয়ে নামলেন।

রিপাবলিকান দলীয় সাবেক মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের ভাইস প্রেসিডেন্ট ছিলেন পেন্স। এখন তারা রিপাবলিকান দলের প্রার্থী হওয়ার জন্য পরস্পরের প্রতিপক্ষ হিসেবে আবির্ভূত হলেন।

পেন্স তার ভিডিও ঘোষণায় বলেন, আজ, ঈশ্বর ও আমার পরিবারের সামনে ঘোষণা করছি যে আমি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছি।

ভিডিওটি টুইটারে যুক্ত করে ৬৪ বছর বয়সী পেন্স লিখেছেন, মার্কিন জনগণের ওপর তাঁর বিশ্বাস আছে। যুক্তরাষ্ট্রকে তার স্বরূপে ফিরিয়ে আনার ব্যাপারে আশা প্রকাশ করেন তিনি। বিশ্বের শ্রেষ্ঠ জাতির জন্য সেরা সময় সামনে রয়েছে বলে মনে করেন তিনি।

পেন্সের একই দিন আইওয়া অঙ্গরাজ্যে একটি অনুষ্ঠানে অংশ নিয়ে আনুষ্ঠানিকভাবে তাঁর নির্বাচনী প্রচার শুরু করার কথা। প্রতিদ্বন্দ্বিতার বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণার দুই দিন আগে পেন্স মার্কিন ফেডারেল নির্বাচন কমিশনে তার নথিপত্র দাখিল করেছিলেন।

পেন্স কট্টর সামাজিক রক্ষণশীল রিপাবলিকান হিসেবে পরিচিত। তিনি ইন্ডিয়ানা অঙ্গরাজ্যের গভর্নর ছিলেন।

২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হওয়ার ঘোষণা আগেই দিয়েছেন ট্রাম্প। তিনি গত বছরের নভেম্বরে এ ঘোষণা দেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত