বিশুদ্ধ কোরআন পাঠে অ্যাওয়ার্ড পেলো ১০ বছরের শিশু মরিয়ম

প্রকাশ : ০৪ জুন ২০১৭, ১৭:৪৪

সাহস ডেস্ক

বিশুদ্ধ উচ্চারণে পবিত্র কোরআন পাঠ করে বিশ্বব্যাপী খ্যাতি অর্জনকারী বাংলাদেশী বংশোদ্ভূত কোরআনে হাফেজ ১০ বছর বয়সী মরিয়ম মাসুদকে বিশেষ সম্মাননা এওয়ার্ড দিয়েছে ‘আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাব।’ একই অনুষ্ঠানে আন্তর্জাতিক কূটনীতিতে অসাধারণ অবদান’র জন্য জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি এবং বর্তমানে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান ড. এ কে এ মোমেনকে এওয়ার্ড প্রদান করা হয়।   

৩২ জুন (শুক্রবার)  নিউইয়র্ক সিটির কুইন্সে ‘আলী বাবা’ রেস্টুরেন্টে প্রেসক্লাবের আয়োজনে এক ইফতার মাহফিল ও আলোচনা সভায় এই অ্যাওয়ার্ড হস্তান্তর করা হয়।

প্রেসক্লাবের সভাপতি লাবলু আনসারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শহিদুল ইসলামের সার্বিক সমন্বয়ে অনুষ্ঠানের সঞ্চালনা করেন এ অনুষ্ঠানের জন্যে গঠিত সাব-কমিটির আহবায়ক মোহাম্মদ শহীদুল্লাহ এবং নির্বাহী সদস্য আশরাফুল হাসান বুলবুল।  

আলোচনায় অংশ নিয়ে রাষ্ট্রদূত ড. এ কে এ মোমেন বলেন, ‘বাংলাদেশে ধর্মীয় সহাবস্থানের ঘটনা আজ সর্বজনীনতা অর্জন করেছে। একইভাবে ধর্মের নামে জঙ্গিবাদের বিরুদ্ধে বাংলাদেশের জিরো টলারেন্স নীতির সঙ্গে প্রবাসীরাও আজ ঐক্যবদ্ধ।  
জ্যামাইকা মুসলিম সেন্টারের সাধারণ সম্পাদক মঞ্জুর আহমেদ চৌধুরী, প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক রিজু মোহাম্মদ, নির্বাহী সদস্য ও বাংলাভিশন টিভির যুক্তরাষ্ট্র প্রতিনিধি আজিমউদ্দিন অভি, ইউনাইটেড ইমাম-ওলেমা কাউন্সিলের মহাসচিব সাব্বির আহমেদ, আন্না-নূর কালচারাল সেন্টারের অধ্যক্ষ মুফতি মো. ইসমাইল, দারুস সুন্নাহ সিদ্দিকীয়া কমপ্লেক্স-এর চেয়ারম্যান ও ছারছিনার  হুজুর মাওলানা শাহ মোহাম্মদ সাইফুল্লাহ সিদ্দিকী প্রবাস-প্রজন্মে ধর্মীয় চেতনা জাগ্রত রাখা নিয়ে বক্তব্য রাখেন। 
এর আগে পবিত্র কোরাআন থেকে তেলাওয়াত করেন মিশরের আল আজহার ইউনিভার্সিটির প্রফেসর ড. শায়খ আহমদ।

জ্যামাইকা মুসলিম সেন্টারের ইমাম মাওলানা আবু জাফর বেগের নেতৃত্বে বিশেষ মোনাজাতের পর সকলে ইফতার গ্রহণ করেন।  

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত