নাফনদী থেকে ৩৪৫ মিয়ানমার নাগরিককে প্রতিহত

প্রকাশ : ২১ নভেম্বর ২০১৬, ১১:২৭

কক্সবাজারের টেকনাফ সীমান্তের নাফনদী থেকে মিয়ানমার ৩৪৫ নাগরিককে প্রতিহত করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। 

নাফনদী সীমান্তের বিভিন্ন এলাকায় এ সব মিয়ানমার নাগরিকদের বিজিবির টহলটিম বাংলাদেশে অনুপ্রবেশ করতে দেয়নি বলে জানিয়েছেন ২ বর্ডার র্গাড ব্যাটলিয়ান অধিনায়ক লে. কর্ণেল মোঃ আবু জার আল জাহিদ।

তিনি আরও জানান, রবিবার (২০ নভেম্বর) ভোর রাত থেকে সন্ধ্যা পর্যন্ত টেকনাফের হোয়াইক্যং, উনচিপ্রাং, জিম্মংখালী, লেদা ও দমদমিয়া সীমান্ত এলাকার নাফনদী দিয়ে অবৈধ অনুপ্রবেশের চেষ্টাকালে বিজিবির টহলদল নাফনদীতে প্রতিহত করে ৩৪৫ মিয়ানমার নাগরিককে ফেরত পাঠানো হয়। 

নাফনদীর সীমান্তে বিজিবির টহল জোরদার করা হয়েছে। বিভিন্ন স্থানে সতর্ক অবস্থান নিয়েছেন তারা। অবৈধ অনুপ্রবেশ প্রতিহত করতে বিজিবির সর্বত্র নজরদারী বৃদ্ধি করা হয়েছে। তাছাড়া সীমান্তের নাফনদীতে মাছ ধরা ও চলাচলে সীমাবদ্ধতা বজায় রাখতে স্থানীয় ও জেলেদের সচেতন করা হয়েছে।

এছাড়া গত কয়েকদিনে বিজিবি ও কোষ্টগার্ড সীমান্ত দিয়ে অবৈধ অনুপ্রবেশের চেষ্টা কালে প্রায় ৪ শতাধিক নাগরিককে নাফনদীতে প্রতিহত করে ফেরত পাঠানো হয়। এ বছরের নভেম্বর পর্যন্ত মিয়ানমার দুই হাজার নাগরিককে স্বদেশের ফেরত পাঠানো হয়েছে বলে জানা গেছে। তবে অবৈধ অনুপ্রবেশ আগের তুলনায় অনেকটা কম রয়েছে। সীমান্তের পরিস্থিতি অনেকটা শান্ত রয়েছে বলে জানান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত