দুই বছর সব রাজনৈতিক মামলা স্থগিত চান বি.চৌধুরী

প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০১৭, ১৬:১২

সাহস ডেস্ক

বিকল্প ধারা বাংলাদেশের প্রেসিডেন্ট ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী সব রাজনৈতিক মামলা দুই বছর স্থগিত করার জন্য সরকারের কাছে আহ্বান জানিয়েছেন। আগামী নির্বাচনে সব দলের জন্য লেভেল প্লেয়িং ফিল্ড সমান করার জন্য এ আহ্বান জানিয়েছেন তিনি।

১৭ ফেব্রুয়ারি (শুক্রবার) বিকেলে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে এম এ জি ওসমানীর ৩৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ‘জেনারেল ওসমান : আজকের বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান। সভাটির আয়োজন করে জাতীয় স্মরণ মঞ্চ।

বদরুদ্দোজা চৌধুরী জানান, মামলা দুই বছর স্থগিত করা হলে এর মধ্যে নির্বাচন হয়ে যাবে। মামলা প্রত্যাহারের দরকার নাই। যাদের বিচার করার দরকার হবে দুই বছর পর তাদের বিচার কাজ আবার শুরু করা হবে। এমন একটি নিরপেক্ষ সরকার দরকার যার মাধ্যমে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হবে। অতীতে যতগুলো নির্বাচন সুষ্ঠু হয়েছে, সেগুলো নির্বাচন কমিশনের ওপর নয়, সরকার নিরপেক্ষ ছিল এটাই মূল কথা। 

৫ জানুয়ারি নির্বাচনের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা খালেদা জিয়াকে যে প্রস্তাব দিয়েছিলেন। সেই প্রস্তাব গ্রহণ না করা ছিল বিএনপির বিগ মিসটেক। তাদের স্বরাষ্ট্র ও জনপ্রশাসন মন্ত্রণালয় দেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছিল। এই দুই মন্ত্রণালয় থাকলে আর কিছু লাগে? প্রশ্ন রাখেন তিনি। 

আয়োজক সংগঠনের আহ্বায়ক প্রকৌশলী আ হ ম মনিরুজ্জামানের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বিএনপির ভাইস চেয়ারম্যান এনাম আহমেদ চৌধুরী, সাংবাদিক মাহফুজ উল্লাহ, অর্থনীতিবিদ মাহবুব উল্লাহ, মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত