মৃত গরুর মাংস বিক্রির অপরাধে ২ কসাইয়ের দণ্ড

প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০১৭, ১৯:৩১

সাহস ডেস্ক

লালমনিরহাট জেলার হাতীবান্ধা উপজেলায় মৃত গরুর মাংস বিক্রির অপরাধে দুই কসাইকে ২৫ হাজার টাকা জরিমানাসহ কারাদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত।

দণ্ডপ্রাপ্তরা হলেন- উপজেলার পূর্ব সাড়ডুবি গ্রামের আক্কাস আলীর ছেলে মোকছেদ (৪৫) ও বড়খাতা এলাকার মৃত আব্দুল ওহাবের ছেলে আঃ আলিম (৪০)।

২১ ফেব্রুয়ারি (মঙ্গলবার) সকালে উপজেলার বড়খাতা হাটে মাংস বিক্রির সময় ওই দুই কসাইকে হাতীবান্ধা উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও ভ্রাম্যামাণ আদালতের বিচারক আজিজুর রহমান এ রায় প্রদান করেন।

বড়খাতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু হেনা মোস্তফা জামান সোহেল জানান, ২১  ফেব্রুয়ারি ( মঙ্গলবার) সকালে উপজেলার বড়খাতা হাটে দুর্গন্ধযুক্ত গরুর মাংস বিক্রি করছিল দুই কসাই। স্থানীয়রা বুঝতে পেরে আমাকে খবর দেয়। আমি প্রশাসনকে খবর দিলে হাতীবান্ধা উপজেলার সহকারি কমিশনার (ভূমি) আজিজুর রহমান ঘটনাস্থলে এসে কসাই মোকছেদ ও আলিমকে আটক করে। এ ঘটনার মূল হোতা দুলাল হোসেন নামে এক ব্যক্তি পালিয়ে যায়।

হাতীবান্ধা উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও ভ্রাম্যামাণ আদালতের বিচারক আজিজুর রহমান বলেন, মৃত গরুর মাংস বিক্রির অপরাধে আটক দুই কসাইকে দেড় বছরের বিনাশ্রম কারাদণ্ডসহ উভয়কে ২৫ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও দুই মাসের সাজা প্রদান করা হয়েছে।

হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম জানান, ভ্রাম্যমাণ আদালতে সাজাপ্রাপ্ত কসাই মকছেদ ও আলিমকে বিকেলে লালমনিরহাট কারাগারে পাঠানো হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত