জঙ্গি আস্তানা ঘিরে ফেলেছে সোয়াত

প্রকাশ : ২৪ মার্চ ২০১৭, ১৭:২৩

সাহস ডেস্ক

জঙ্গি আস্তানা সন্দেহে সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার শিববাড়ি ‌এলাকার উস্তার মিয়ার বাড়ি ‘আতিয়া মহলের’ আশপাশ পর্যবেক্ষণ করছে পুলিশের বিশেষ বাহিনী সোয়াতের সদস্যরা।

আজ শুক্রবার (২৪ মার্চ)  বেলা ৪টা ৫৬ মিনিটে এ অভিযান শুরু করেন। এর আগে সোয়াত টিম সদস্যরা বেলা ৩টা ৫২ মিনিটে সিলেটে পৌঁছান এবং তারা গাড়ি থেকে নেমেই তারা বাড়ির চার পাশে অবস্থান নেন।

পরে সোয়াত সদস্যরা সেখানে কর্তব্যরত আইনশৃঙ্খলা বাহিনীর অন্য কর্মকর্তাদের সঙ্গেও কথা বলেন। 

এদিকে বেলা সোয়া ৪টায় এএসপি রহমত উল্লাহ চৌধুরী সুমনের নেতৃত্বে ৪ সদস্যের বম্ব ডিসপোজাল স্কোয়াডের একটি দল সিলেটে পৌঁছায়। 

মহানগর পুলিশের জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আখতার হোসেন জানান, বেলা একটা থেকে সাড়ে তিনটা পর্যন্ত হ্যান্ডমাইকে জঙ্গিদের আত্মসমর্পণের আহ্বান জানানো হয়েছে। এর মধ্য ১টা ৪৮ মিনিট থেকে ২টা ১৬ মিনিট পর্যন্ত জঙ্গিরা সাড়া দিয়েছিল। এরপর থেকে আর কোনো উত্তর নেই।

সোয়াতের টিম আসায় এখন অভিযান শুরু করার একটি পরিকল্পনা করছে পুলিশ। বেলা আড়াইটা থেকে সাড়ে তিনটা পর্যন্ত ১০ বারের বেশি পুলিশের ফাঁকা গুলির শব্দ শোনা গেছে।

পুলিশ সূত্রে জানা যায়, শুক্রবার ভোর থেকে বাড়িটি ঘেরাও করে চারপাশে অবস্থান নেয় আইনশৃঙ্খলা বাহিনী। বাড়িটিতে চারতলা ও পাঁচতলাবিশিষ্ট দুটি ভবন রয়েছে। ভোরে জঙ্গিরা ‘আল্লাহু আকবার’ বলে বোমার বিস্ফোরণ ঘটায়। পরে সকাল ৯টা থেকে পুলিশ ভবন লক্ষ্য করে একের পর এক গুলি ছুড়ছে। সকাল থেকেই ওই ভবন থেকে কেউ বের হতে পারেননি। এ ছাড়া সকাল থেকে ওই ভবনের আশপাশের ভবনগুলোতে অবস্থান নিয়েছে পুলিশ।

বাড়ির মালিক উস্তার মিয়া জানান, প্রায় তিন মাস আগে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে কাওসার ও মর্জিনা নামের দুজন বাড়িটির পাঁচতলা ভবনের নিচতলার একটি ফ্ল্যাট ভাড়া নেন। সেই সময় তারা নিজেদের প্রাণ কোম্পানির সেলস রিপ্রেজেন্টেটিভ বলে পরিচয় দেন। তবে তাদের আচরণ সন্দেহজনক বলে মনে হয়নি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত