কমলনগরে ৭০ লক্ষ টাকার সরকারি কাজ ভাগাভাগি

প্রকাশ : ২৯ মার্চ ২০১৭, ১৩:২৩

লক্ষ্মীপুরের কমলনগরে উপজেলা বার্ষিক উন্নয়ন কর্মসূচী (এডিপি) ২০১৬-২০১৭ইং অর্থ বছরের প্রায় ৭০ লক্ষ টাকার ২৬ প্যাকেজ কাজের ভাগাভাগি করা হয়েছে। ফলে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার সিডিউল বিক্রি না করার কারণে রাজস্ব আদায় থেকে বঞ্চিত হয়েছে।

মঙ্গলবার (২৮ মার্চ) বেলা ১১ ঘটিকায় কমলনগর উপজেলা প্রকৌশলী অফিসে এ কর্ম সম্পন হয়।

জানা যায় গুটিকয়েক উৎসুক ঠিকাদার ও উপজেলা প্রকৌশলীর সহযোগীতায় রীতি, বিধি অনুসরণ না করে সম্পূর্ন সত্যের বিপরীত ন্যাকজিশনের মাধ্যমে এ কাজের ভাগাভাগি কর হয়।

উপজেলা প্রকৌশলীর স্বাক্ষরিত টেন্ডার নোটিশ বিজ্ঞপ্তিতে ৭ মার্চ ২০১৭ থেকে ২৭ মার্চ ২০১৭ পর্যন্ত টেন্ডার সিডিউল ক্রয়-বিক্রয় ও ২৮ মার্চ ২০১৭ সিডিউল ড্রপিং করার কথা লেখা থাকলেও প্রকৃত ও সাধারণ ঠিকাদার ঐ সময়ের মধ্যে সিডিউল ক্রয় করতে পারে নাই বলে জানা যায়। এবং সাধারণ ঠিকাদার টেন্ডারে অংশগ্রহণ থেকে বঞ্চিত হয়েছে।

এবিষয়ে কমলনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট শামসুল আলম বলেন, টেন্ডার ভাগভিাগির বিষয়ে আমি জানি না, জোট থেকে নির্বাচিত হওয়ার কারণে যারা এ কাজগুলো করেছেন তারা আমাকে অর্থাৎ উপজেলা চেয়ারম্যানকে জিজ্ঞাসা করার প্রয়োজনীয়তা অনুভব করেননি।

এবিষয়ে কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লা বলেন, এ বিষয়ে আমি কিছু জানি না, তবে আপনি উপজেলা ইঞ্জিনিয়ারকে ফোন দেন পুরো তথ্য পাবেন।

কমলনগর উপজেলা প্রকৌশলী সোহেল আনোয়ার মুঠোফোনে জানান, এ বিষয়ে আমিও কিছু জানি না। অফিসে আসেন বিস্তারিত আলাপ করবো।

ভূক্তভূগী ঠিকাদারগণ পুনরায় টেন্ডার আহ্বান করার জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত