আলেকজান্ডার-সোনাপুর সড়কের বেহাল দশা

প্রকাশ : ০৭ এপ্রিল ২০১৭, ১৯:৪০

লক্ষ্মীপুরের রামগতি উপজেলার আলেকজান্ডার-সোনাপুর সড়কের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে ১ কি.মি. রাস্তাটি ভেঙ্গে যাওয়ার দীর্ঘ সময় অতিবাহিত হবার পরও সংস্কারের কোন উদ্যোগ দেখা যাচ্ছে না।

এই গুরুত্বপূর্ণ সড়কটি ভাঙ্গার কারণে লক্ষাধিক মানুষ চরম দুর্ভোগে যাতায়াত করছে। কাঁচা নিচু রাস্তা, রয়েছে বড় বড় গর্ত, অল্প বৃষ্টিতেই কাদামাটির স্তুপ ফলে ওই সড়ক দিয়ে যাতায়াত করতে গিয়ে প্রায়ই রামগতিবাসীকে দুর্ঘটনাসহ নানান সমস্যার শিকার হতে হচ্ছে।

জানা গেছে, নদী ভাঙনের কবলে দীর্ঘদিন আগে সড়কটি ভেঙ্গে যায়। রামগতি উপজেলা সদরকে নদী ভাঙন রোধ করার লক্ষ্যে বেড়িবাঁধ নির্মানের জন্য বাংলাদেশ সেনাবাহিনী প্রকল্প হাতে নেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে নদী ভাঙন রোধে বাংলাদেশ সেনাবাহিনী কাজ করার সুবাধে দীর্ঘদিন ওই সড়কটিতে যান চলাচল বন্ধ থাকে। পরবর্তীতে বেড়িবাঁধের প্রয়োজনীয় কাজ শেষে যান চলাচলের অনুপযোগী কাঁচা সড়কটি উন্মুক্ত করে দেওয়া হয়।

রামগতি উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক আবদুল ওয়াহেদ বলেন, স্থানীয় এপি মহোদয় ও উপজেলা পরিষদের উদ্যোগে এবং আর এন এইচ এর সহযোগীতায় কিছু বালি ফেলা হয়েছে কিন্তু তা পর্যাপ্ত নয়। এই বর্ষায় যান চলাচলের জন্য আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নেব। উর্ধ্বতন কর্তৃপক্ষ বেড়িবাঁধের পাশে এই সড়কটি উঁচু করে পাকা সড়ক নির্মানের জন্য প্রয়োজনীয় বরাদ্দ দিলে চলাচলের সুব্যবস্থা হতো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত