রাসিক মেয়রকে অবৈধভাবে আটকে রাখার অভিযোগ

প্রকাশ : ২৯ মে ২০১৬, ১৯:৩৪

সাহস ডেস্ক

রাজশাহী সিটি করপোরেশনের মেয়র বিএনপি নেতা মোসাদ্দেক হোসেন বুলবুল সব মামলায় জামিন পেলেও তাঁকে অবৈধভাবে কারাগারে আটকে রাখার অভিযোগ উঠেছে।

রবিবার (২৯ মে) সকালে রাজশাহী আইনজীবী সমিতি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম ও রাজশাহী আইনজীবী সমিতির নেতারা।

সংবাদ সম্মেলনে জানানো হয়, মেয়র বুলবুলের নামে সব মিলিয়ে ১৯টি মামলা দিয়েছে বর্তমান সরকার। এসব মামলার মধ্যে ১৭টিতেই তিনি বিচারিক আদালত থেকে জামিন পেয়েছেন। সব শেষ গত ২৫ মে হাইকোর্ট থেকে অবশিষ্ট দুটি মামলায় জামিন পান তিনি। এরপর দুটি মামলার জামিন-সংক্রান্ত কাগজপত্র গত বৃহস্পতিবার বিকেলে রাজশাহী কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষের কাছে পৌঁছে দেওয়া হয়। এর পরও মেয়র বুলবুলকে এখন পর্যন্ত জামিন দেয়নি কারাগার কর্তৃপক্ষ।

সংবাদ সম্মেলন থেকে আদালতের নির্দেশনা মেনে অবিলম্বে মেয়র বুলবুলকে কারাগার থেকে মুক্তি দেওয়ার দাবি জানানো হয়। অন্যথায় কারাগার কর্তৃপক্ষের বিরুদ্ধে আদালত অবমাননা মামলা করা হবে বলে জানানো হয়।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের রাজশাহী শাখার সভাপতি এরশাদ আলী ঈশা, জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কামরুল মনির, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আফতাবুর রহমান, সিনিয়র সহসভাপতি এ কে এম মিজানুর রহমান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত