গাইড বই না কেনায় শিক্ষার্থীকে নির্যাতনে অভিযোগ

প্রকাশ : ২৬ এপ্রিল ২০১৭, ১৭:২৭

সাহস ডেস্ক

জামালপুরের সদর উপজেলায় গাইড বই না কেনায় পঞ্চম শ্রেণির এক শিক্ষার্থীকে নির্যাতনের অভিযোগ উঠেছে শিক্ষককের বিরুদ্ধে। নির্যাতনের শিকার মো. হাসানাত শাহরিয়ার (১১)। ঘটনাটি ঘটেছে জামালপুর সদর উপজেলার ঝাওলা গোপালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। 

এ ঘটনায় ২৬ এপ্রিল (মঙ্গলবার) তার বাবা জামালপুর সদর উপজেলার মোহনপুর গ্রামের মো. আকরাম হোসেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেন।

মো. আকরাম হোসেনের অভিযোগ, তার ছেলে মো. হাসানাত শাহরিয়ার আবির ঝাওলা গোপালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পঞ্চম শ্রেণিতে পড়ে। বেশ কিছুদিন ধরে প্রধান শিক্ষক মো. লোকমান আলী ও সহকারী শিক্ষক মো. নিজাম উদ্দীন শিক্ষার্থীদের অনুপম গাইড বই কেনার জন্য চাপ দিচ্ছিলেন। কিন্তু মেধাবী ছাত্র শাহরিয়া গাইড বই কিনতে অস্বীকার করে। এতে ক্ষিপ্ত হয়ে গত ১৯ এপ্রিল (বুধবার) হাসানাতকে নির্মমভাবে শারিরীক নির্যাতন করে সহকারী শিক্ষক নিজাম উদ্দীন। শিক্ষকের নির্যাতনে শারিরীক ও মানষিকভাবে অসুস্থ হয়ে পড়েছে সে। 
 
নির্যাতনে কথা স্বীকার করে ঝাওলা গোপালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. লোকমান আলীর জানান, বিদ্যালয়ে এ ধরনের কোনো ঘটনা ঘটেনি। কোনো শিক্ষার্থীকে গাইড বই কেনার জন্য নির্যাতন করা হয়নি। 
 
এ বিষয়ে জামালপুর জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. শহিদুল ইসলাম জানান, লিখিত অভিযোগ পাবার পর ঘটনাটি তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত