নির্বাচন না করায় শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থীদের বিক্ষোভ

প্রকাশ : ২৭ এপ্রিল ২০১৭, ১৮:২৯

পাবনা প্রতিনিধি

‘স্টুডেন্ট কেবিনেট নির্বাচন’ না দিয়ে সিলেকশের মাধ্যমে স্টুডেন্ট ক্যাবিনেট নির্বাচিত করায় পাবনার চাটমোহর উপজেলার বাঙ্গালা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিক্ষোভ করেছে ওই স্কুলের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার সকালে ষষ্ঠ থেকে দশম শ্রেণির ছাত্র-ছাত্রীরা স্কুল ভবনের সামনে বিক্ষোভ করে। এ ঘটনার পর অবস্থা বেগতিক বুঝে স্কুলের প্রধান শিক্ষক তড়িঘড়ি করে স্কুল ছুটি দিয়ে দেন।

শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, তাদেরকে না জানিয়ে ও নির্বাচন না দিয়ে প্রধান শিক্ষক নিজের পছন্দ মাফিক ছাত্র-ছাত্রীদের নিয়ে ক্যাবিনেট গঠন করেছেন।

কিশোর বয়স থেকে গণতন্ত্রের চর্চা ও অন্যের মতামতের প্রতি সহিষ্ণুতা এবং শতভাগ ছাত্রছাত্রীর ভর্তি ও ঝরে পড়া রোধের উদ্দেশ্য নিয়ে ‘স্টুডেন্ট কেবিনেট নির্বাচন’ গত ৩০ মার্চ সারাদেশের প্রতিটি স্কুলে হলেও চাটমোহরের বাঙ্গালা বহুমুখী উচ্চ বিদ্যালয়ে সম্পন্ন হয়নি।

নির্বাচন কেনো হয়নি এবং কারা সিলেকশনের মাধ্যমে নির্বাচিত হয়েছে তাদের কাগজপত্র দেখতে চাইলে স্কুলের সহকারী প্রধান শিক্ষক সাদেকুল ইসলাম বলেন, ‘এ বিষয়ে আমার কোন ধারণা ছিল না!’

এ ব্যাপারে প্রধান শিক্ষক সহকারী প্রধান শিক্ষকের ওপর দোষ চাপিয়ে বলেন, ‘আমি সহকারী প্রধান শিক্ষকের ওপর দায়িত্ব দিয়েছিলাম। তিনি আমাকে বলেছিলেন সিলেকশনের মাধ্যমে নির্বাচিত করতে।’ পরে তিনি কথা পাল্টিয়ে আবার বলেন, ‘আমার ধারণা ছিল যদি সিলেকশনেই হয়ে যায় তাহলে আর নির্বাচন দিয়ে কি লাভ!’

স্কুল পরিচালনা কমিটির সভাপতি আলাউদ্দিন আলী জানান, আমার এই নির্বাচন সর্ম্পকে কোন ধারণা ছিল না। আর প্রধান শিক্ষক আমাকে বা অন্য কোন সদস্যকে বিষয়টি জানাননি। তিনি এটা অন্যায় করেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত