‘বিএনপির মধ্যে কোনো মানবতাবোধ নাই’

প্রকাশ : ২০ মে ২০১৭, ১৬:৪১

সাহস ডেস্ক

আওয়ামী লীগ শেখ হাসিনা সভাপতি বলেন, ‘আমরা দেশের অনেক উন্নয়ন কাজ করেছি। এর সবই আমরা বুকলেট আকারে তৈরি করেছি। এগুলো আপনাদের দেওয়া হয়েছে। আপনারা পড়বেন এবং দেশের মানুষের কাছে প্রচার করবেন।’

আজ শনিবার (২০ মে) গণভবনে আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় শেখ হাসিনা এ কথা বলেন। 

শেখ হাসিনা বলেন, বিএনপির মধ্যে কোনো মানবতাবোধ নাই। তাদের রাজনীতি হচ্ছে লুটে খাওয়ার। ক্ষমতায় থাকতে বাংলাদেশ পাঁচবার দুর্নীতিতে চ্যাম্পিয়ান হয়েছিল। সেটা আমরা ভুলে যাইনি। তারা (বিএনপি) কোনো প্রতিষ্ঠানকে সুষ্ঠুভাবে চলতে দেয় নাই। সবক্ষেত্রে দুর্নীতি, স্বজনপ্রীতি ছিল তাদের লক্ষ্য।

আ.লীগ সভাপতি শেখ হাসিনা এ সময় বিভিন্ন প্রকল্পের কথা তুলে ধরে বলেন, বয়স্কভাতা, বিধবা, স্বামী পরিত্যক্তা মেয়েদের এবং প্রতিবন্ধীদের ভাতার ব্যবস্থা করেছিলাম। দুঃস্থ মুক্তিযোদ্ধার জন্য ভাতার ব্যবস্থা করেছিলাম। সেই সময় এমন একটা অপপ্রচার শুরু হয়েছিল যেন, মুক্তিযুদ্ধ করাটাই একটা অপরাধ ছিল। সমালোচকরা হানাদার পাকিস্তানি বাহিনীদের দোসর ছিল।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের বিশাল জনসংখ্যাই জনশক্তি। সেই মানুষকে নিয়েই আমরা পথ চলব। সবকিছুতে মানুষের কাছে কেন আমরা হাত পাতব। আমরা যে নিজেরাই পারি তা প্রমাণ করেছি। যখন পদ্মা সেতুতে দুর্নীতির কথা বলে টাকা ফিরত নিয়েছিল, তখন আমরা নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু করে তাদের জবাব দিয়েছি।

সভায় দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদ, জাতীয় পরিষদ সদস্য, দলীয় মন্ত্রিপরিষদের সদস্য ও সংসদ সদস্যদের পাশাপাশি জেলা ও মহানগর আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক, দপ্তর ও উপদপ্তর সম্পাদক, প্রচার ও প্রকাশনা, উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদকরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত