জামিন পেলেন সেলিম ওসমান

প্রকাশ : ২৩ মে ২০১৭, ১৫:২১

সাহস ডেস্ক

নারায়ণগঞ্জের শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে লাঞ্ছনার মামলায় সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমান জামিন পেয়েছেন। ২৩ মে (মঙ্গলবার) তার জামিন মঞ্জুর করে এ মামলায় অভিযোগ গঠনের শুনানির জন্য আগামী ৪ জুলাই দিন ঠিক করে দিয়েছেন ঢাকার মুখ্য বিচারিক হাকিম জেসমিন আরা।

নারায়ণগঞ্জের প্রভাবশালী ওসমান পরিবারের সদস্য সেলিম হাইকোর্ট থেকে ১৫ দিনের জামিন পেয়েছিলেন। ওই জামিনের মেয়াদ শেষ হওয়ার আগেই গত ১৪ মে (রবিবার) তিনি ঢাকার হাকিম আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। 

এ আদালতে রাষ্ট্রপক্ষের কৌসুঁলি আনোয়ারুল কবির বাবুল জানান, মুখ্য বিচারিক হাকিম জেসমিন আরা সেদিন জামিন শুনানির জন্য ২৩ মে (মঙ্গলবার) দিন ঠিক করে দিয়েছিলেন। এর ধারাবাহিকতায় সেলিম ওসমান আজ আবারও আদালতে আসেন এবং বিচারক তার জামিন মঞ্জুর করেন। এছাড়া এ মামলায় সেলিম ওসমানের বিচার চলবে কি না, সে বিষয়ে আগামী ৪ জুলাই আদালতের সিদ্ধান্ত জানা যাবে বলে জানান তিনি। 

আসামি সেলিমের পক্ষে জামিন শুনানি করেন তার আইনজীবী কাজী নজিবুল্লা হিরু ও সিদ্দিকুর রহমান।

প্রসঙ্গত, ধর্ম অবমাননার অভিযোগ তুলে গত বছরের ১৩ মে (শনিবার) নারায়ণগঞ্জের পিয়ার সাত্তার লতিফ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কান্তিকে তারই স্কুলের প্রাঙ্গণে লাঞ্ছিত করা হয়। ওই ঘটনার ভিডিওতে প্রধান শিক্ষককে কান ধরে উঠ-বসের নির্দেশ দিতে দেখা যায় স্থানীয় সংসদ সদস্য সেলিম ওসমানকে। বিষয়টি প্রকাশের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদের ঝড় ওঠে। কিন্তু ওই ঘটনায় নারায়ণগঞ্জের বন্দর থানায় একটি সাধারণ ডায়েরি হলে ‘লাঞ্ছনার প্রমাণ পাওয়া যায়নি’ বলে আদালতে প্রতিবেদন দেয় পুলিশ। পুলিশ প্রকৃত দোষীদের চিহ্নিত করতে ব্যর্থ হয়েছে বলে হাই কোর্ট এরপর পুরো ঘটনার বিচারিক তদন্তের নির্দেশ দেয়। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত