আত্মহত্যার চেষ্টার পর ফের আত্মহত্যার হুমকি স্কুলছাত্রীর

প্রকাশ : ০৬ জুন ২০১৭, ১৪:৫৯

রহিম রেজা

ঝালকাঠির রাজাপুরের গালুয়া এসকে বালিয়া বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের দশম শ্রেণির ছাত্রী রাবেয়া সুলতানা আইরিন (১৫) বাল্যবিয়ের হাত থেকে নিজেকে রক্ষার জন্য বাড়ি থেকে পালিয়ে বেড়াচ্ছেন। 

আইরিনের বাবা উপজেলার পুটিয়াখালি গ্রামের মোঃ আলতাফ হোসেন তালুকদার ঢাকার একটি মাদ্রাসার নাইট গার্ড হিসেবে কর্মরত থাকার সুযোগে সোমবার বিকেলে তার তার মা সেলিনা বেগম উপজেলার পুটিয়াখালি গ্রামের সাহেবের হাট এলাকার আব্দুল গফ্ফার মীরের ছেলে বখাটে হালিম হোসেন সাকিবের (২৬) সাথে বিয়ের অয়োজন করে। সোমবার সকালে বাড়ি থেকে স্কুলে কোচিংয়ে যাওয়ার কথা বলে পালিয়ে রাজাপুর সাংবাদিক ক্লাবে এসে এসব অভিযোগ করেন স্কুলছাত্রী রাবেয়া সুলতানা আইরিন। পরে দুপুরে সাংবাদিকদের পরামর্শ অনুযায়ী ওই ছাত্রীকে ইউএনও’র সহযোগীতা কামনা করলে ইউএনও আফরোজা বেগম পারুল আইরিনকে আশ্রয় দেন এবং ছাত্রীর মাসহ স্বজনদের ইউএনও অফিসে ডাকেন। 

সাংবাদিকদের কাছে স্কুলছাত্রী রাবেয়া সুলতানা আইরিন অভিযোগ করে জানান, তিনি পড়ালেখা করে নিজের পায়ে দাঁড়াতে চান। কিন্তু মা জোর করে এলাকায় বখাটে হিসেবে চিহ্নিত হালিম হোসেন সাকিবের সাথে বিয়ে দিতে চাচ্ছে দীর্ঘদিন ধরে। এছাড়া সাকিবের বিভিন্নভাবে হুমকি ও চাপে নিরুপায় হয়ে ১০/১২ দিন আগে হারপিক খেয়ে আত্মহত্যার চেষ্টাও করেন আইরিন। আইরিন লেখাপড়া করতে চান। ওই ছেলের সাথে বিয়ে থেকে যদি নিজেকে রক্ষা করতে ব্যর্থ হন তবে আত্মহত্যা ছাড়া অন্যকোন পথ নেই বলেও জানান।

ছাত্রীর মা সেলিনা বেগম জানান, বিয়ের আয়োজন নয়, কথাবার্তা হয়েছিলে মাত্র। এখন আর বিয়ে দিবো না, মেয়ে যেখাবে থাকতে চায় রাখবো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত