চাঁপাইনবাবগঞ্জে গৃহবধূ ধর্ষণ ও হত্যামামলায় ৫ জনের মৃত্যুদণ্ড

প্রকাশ : ১৯ জুন ২০১৭, ১৫:৪৮

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় গৃহবধূ মুনিরা বেগমকে (২২) ধর্ষণের পর পরিকল্পিতভাবে হত্যা মামলায় ৫ আসামিকে মৃতুদণ্ড ও একলক্ষ টাকা করে অর্থদণ্ড প্রদান করেছেন আদালত।

নিহত মুনিরা বেগম শিবগঞ্জের বাখরআলী বিশ্বনাথপুর গ্রামের মো. রোজবুল হকের স্ত্রী ও একই উপজেলার সাতরশিয়া গ্রামের আইনাল হকের মেয়ে। 

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হচ্ছেন, শিবগঞ্জেরই ছুটআইড়ামারি গ্রামের কয়েস আলীর ছেলে মো. জীবন ওরফে বাবু (২৫), একই উপজেলার রহিম-মৌলভীটোলা কালিগঞ্জ গ্রামের মৃত. বেলালের ছেলে মো. কেতাব (৩৮), বাখেরআলী বিশ্বনাথপুরের মো. আব্দুল লতিফের ছেলে মো. আলমগীর হোসেন (২৫), কাইপড়াটোলা গ্রামের ফকির মোহম্মদের ছেলে মো. নুরুল ইসলাম ডাক্তার (৩৩) ও কালীগঞ্জ কাইপড়াটোলা গ্রামের সাবের আলীর ছেলে জেনারুল ডাক্তার (৩০)।

অপরাধ প্রমাণিত না হওয়ায় একই মামলার অপর ছয় আসামিকে বেকসুর খালাস প্রদান করেন আদালত।

সোমবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-২ এর বিচারক এবং অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. জিয়াউর রহমান সকল আসামিদের উপস্থিতিতে এই দণ্ডাদেশ ঘোষণা করেন।

এজাহার সূত্রে ও সরকারি কৌসুলী আঞ্জুমান আরা জানান, ২০১৪ সালের ২০ এপ্রিল জীবন ওরফে বাবুর সাথে নিজের বিয়ের ইচ্ছের কথা পিতামাতাকে মোবাইল ফোনে জানান মুনিরা। ওইদিনই রাত সাড়ে ১০টায় তিনি বাড়ি থেকে নিখোঁজ হন। তার স্বামী রোজবুল রাতেই মোবাইল ফোনে বিষয়টি মুনিরার পিতা মাতাকে জানায়। এ প্রেক্ষিতে উভয় পরিবার তাকে খোঁজাখুঁজি শুরু করে। পরদিন ২১ এপ্রিল দুপুরে ছুটআইড়ামারি এলাকার একটি ভুট্টাক্ষেতে মুনিরার মৃতদেহ পাওয়া যায়।

এজাহারে অভিযোগ করা হয়, বিয়ের প্রলোভনে ২০ এপ্রিল রাতে মুনিরাকে বাড়ি থেকে বের করে নিয়ে যায় জীবন ওরফে বাবু ও সঙ্গীরা। এরপর তাকে পালাক্রমে ধর্ষণের পর পরিকল্পিতভাবে হত্যা করে মৃতদেহ ভুট্টা ক্ষেতে ফেলে রাখে।

২২ এপ্রিল এ ঘটনায় মুনিরার মা সুলেখা বেগম (৪৩) জীবন ওরফে বাবু, কেতাব ও নুরুল ইসলামক ও অজ্ঞাতানামাদের আসামি করে শিবগঞ্জ থানায় দণ্ডবিধির ৩০২, ২০১ ও ৩৪ ধারা এবং নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯ (১) ধারায় মামলা করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা শিবগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) আবুল কালাম আজাদ ২০১৫ সালের ১০ ফেবুয়ারি আদালতে ১১ জনকে অভিযুক্ত করে অভিযোগপত্র দাখিল করেন। সাক্ষ্য প্রমাণ শেষে সোমবার দুপুরে বিজ্ঞ বিচারক সন্দেহাতীতভাবে অপরাধ প্রমাণিত হওয়ায় পাঁচজনকে মৃতুদণ্ড ও একলক্ষ টাকা করে অর্থদণ্ড দেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত