সংসদে অর্থমন্ত্রীর পদত্যাগ দাবি

প্রকাশ : ২০ জুন ২০১৭, ১৬:৪৫

সাহস ডেস্ক

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের পদত্যাগের দাবি করেছেন জাতীয় পার্টির সংসদ সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু। একই সঙ্গে ব্যাংকিং খাতের মূলধন ঘাটতি পূরণে সরকারি অর্থ ব্যয়ের জন্য তার বিরুদ্ধে ফৌজদারি মামলা করার দাবিও করেছেন।

২০ জুন (মঙ্গলবার) জাতীয় সংসদে বাজেটের ওপর আলোচনায় অংশ নিয়ে জাতীয় পার্টির প্রেসিডিয়াম মেম্বার জিয়াউদ্দিন আহমেদ বাবলু এ দাবি করেন। তবে এ সময় অর্থমন্ত্রী সংসদে উপস্থিত ছিলেন না। তিনি বেলা পৌনে ২টার দিকে সংসদে আসেন।

২০১৭-২০১৮ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে বলেন, অর্থমন্ত্রীর অনেক বয়স হয়েছে। এখন তার পদত্যাগ করা উচিত। আপনি বিদায় নিয়ে ১৬ কোটি মানুষকে মুক্তি দিন।

ব্যাংক হিসাবে আবগারি শুল্ক প্রত্যাহারের দাবি জানিয়ে বাবলু বলেন, ব্যাংক হিসাবে আবগারি শুল্ক ভুল বার্তা দিচ্ছে। অর্থমন্ত্রী ইতোমধ্যে বলেছেন, তিনি এই শুল্কের নাম পরিবর্তন করবেন।

‘আবগারি শুল্কের নাম পরিবর্তনে- কানা ছেলের নাম পদ্মলোচন রাখলেও কানা ছেলে কানাই থাকে।’

রাষ্ট্রায়ত্ত ব্যাংকগুলোর মূলধন হিসেবে দুই হাজার কোটি টাকা বরাদ্দ প্রস্তাবের কঠোর সমালোচনা করেন জাতীয় পার্টির এ সাংসদ।

তিনি বলেন, এটা কোনো নৈতিকতার মধ্যে পড়ে না। এই টাকা উনি শিক্ষা-স্বাস্থ্য বা অন্য কোনো খাতে দিতে পারতেন। কেন আপনি ২ হাজার কোটি টাকা ব্যাংকের মূলধন পুনর্গঠনে দেবেন। আগের তিন অর্থবছরেও আপনি তাদেরকে এভাবে টাকা দিয়েছেন!

জনগণের ট্যাক্সের টাকা দিয়ে লুটের ঘাটতি পূরণের কোন অধিকার তার নেই। এ জন্য অর্থমন্ত্রীকে আইনের আওতায় আনতে হবে। উনার বিরুদ্ধে ক্রিমিনাল চার্জ আনা উচিত।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত