ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজট নিরসনে সহস্রাধিক পুলিশ

প্রকাশ : ২২ জুন ২০১৭, ১৮:২২

তপু আহম্মেদ

দেশের ব্যস্ততম ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে এবারের ঈদে ঘরমুখো মানুষের যাতায়াত নির্বিঘ্ন করতে টাঙ্গাইল জেলা পুলিশ ও হাইওয়ে পুলিশের পক্ষ থেকে প্রায় সহস্রাধিক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক পরিদর্শন শেষে পুলিশ সুপার মাহবুব আলম আশেকপুর বাইপাসে সাংবাদিকদের ব্রিফিং করেন।

এসময় তিনি জানান, মহাসড়কের টাঙ্গাইল অংশের প্রায় ৬৫ কিলোমিটার সড়ককে ৬টি ভাগে বিভক্ত করে আট শতাধিক পুলিশ মোতায়েন করা হয়েছে। ৪৫টি মোবাইল টিম দায়িত্ব পালন করছে। এছাড়া বিভিন্ন গুরুত্বপূর্ণ লিংক রোড, স্থাপনা, বাজার এবং ব্রিজে ৪২টি পিকেট টিম সার্বক্ষণিক (শিফট ওয়াইজ) দায়িত্ব পালন করবে।

তিনি আরো জানান, মহাসড়ক সংশ্লিষ্ট থানার অফিসার ইনচার্জ (ওসি) ও ইন্সপেক্টর (তদন্ত)সহ মোট ৩৫ জন পুলিশ পরিদর্শক ডিউটি তদারকির কাজে শিফট ওয়াইজ নিয়জিত থাকবেন। যানজট নিরসনে সম্পূর্ণ মহাসড়কে ১ জন পুলিশ সুপার, ৭ জন অতিরিক্ত পুলিশ সুপার, ৭ জন সিনিয়র সহকারী পুলিশ সুপার, ৩৫ জন পুলিশ পরিদর্শক, ১০৫ জন এসআই, ৭ জন সার্জেন্ট, ৭ জন টিএসআই, ১২৮ জন এএসআই, ২৬ জন নায়েক, ৪৭১ জন কনস্টেবল সহ প্রায় ৮ শতাধিক পুলিশ সদস্য নিয়োজিত থাকবেন।

মহাসড়কে অটোরিক্সা-সিএনজি চলাচল বন্ধ করার পাশাপাশি বাজার উঠিয়ে দেওয়ার কথা জানিয়ে তিনি বলেন, রুট পারমিট বিহীন গাড়ী এই মহাসড়কে চলাচল করলে সেগুলো আটক করা হবে।

এছাড়া গোড়াই থেকে ধেরুয়া পর্যন্ত হাইওয়ে পুলিশের আরও ২ শতাধিক সদস্য মোতায়েন থাকবে। এছাড়া মহাসড়কের দুর্ঘটনা কবলিত যানবাহন অপসারনের জন্য মহাসড়কের দুর্ঘটনা কবলিত পয়েন্টে ৩টি রেকার ও প্যালোডা নিয়োজিত থাকবে।

বৃহস্পতিবার দুপুর ১২টা পর্যস্ত মহাসড়কের মির্জাপুরের গোড়াই থেকে বঙ্গবন্ধু সেতুর পূর্ব পর্যন্ত টাঙ্গাইল অংশের ৬৫ কিলোমিটার সড়কে যানজটের কোন দেখা মেলেনি। তবে মহাসড়কের ধেরুয়া, পাকুল্ল্যা, নাটিয়াপাড়া, রাবনা বাইপাস ও এলেঙ্গায় লিংক রোড থাকায় সেই পয়েন্টগুলোতে কিছুটা ধীরগতিতে যানবহন চলছে।

এ মহাসড়কে উত্তরবঙ্গ ও বৃহত্তর ময়মনসিংহের অন্ততঃ ২৪ জেলার যানবাহন চলাচল করছে।

এদিকে গার্মেন্টস ছুটি হওয়ার কারণে আজ বিকেলের পর থেকে মহাসড়কে যানবাহনের সংখ্যা আরো বেড়ে গিয়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হতে পারে বলে আশংকা করছেন সংশ্লিষ্টরা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত