মুক্তিযোদ্ধা শহীদুল হক মামার প্রতি শ্রদ্ধা

প্রকাশ : ০৪ জুলাই ২০১৭, ১৫:৪৭

সাহস ডেস্ক

মহান মুক্তিযুদ্ধের গেরিলা কমান্ডার শহীদুল হক মামার লাশ ৪ জুলাই (মঙ্গলবার) বাংলাদেশে এসেছে। কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের মানুষ তার প্রতি শ্রদ্ধা জানানোর জন্য রাখা হয়। 

৪ জুলাই (মঙ্গলবার) বেলা পৌনে ১১টায় শহীদুল হকের লাশ কেন্দ্রীয় শহীদ মিনারে আনা হয়। প্রথমেই তাকে রাষ্ট্রীয় মর্যাদায় ‘গার্ড অব অনার’ দেওয়া হয়। পরে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ফুল দিয়ে তার প্রতি শ্রদ্ধা জানান।

কেন্দ্রীয় শহীদ মিনারে ৪ জুলাই (মঙ্গলবার) সর্বস্তরের মানুষ মুক্তিযোদ্ধা শহীদুল হকের প্রতি শ্রদ্ধা জানান। শ্রদ্ধা নিবেদনপর্ব আয়োজনে ছিল সম্মিলিত সাংস্কৃতিক জোট। সাধারণ মানুষের পাশাপাশি সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক অঙ্গনের বিশিষ্ট ব্যক্তিরা এই মুক্তিযোদ্ধার প্রতি তাদের শ্রদ্ধা জানান। শ্রদ্ধা জানাতে একাধিক মন্ত্রীও আসেন। দুপুর প্রায় ১২টা পর্যন্ত শ্রদ্ধা নিবেদনপর্ব চলে।

শ্রদ্ধা নিবেদন শেষে শহীদুল হকের মরদেহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে নেওয়া হয়। সেখানে তার জানাজা হয়। জানাজা শেষে তার লাশ জন্মস্থান রূপনগরে নিয়ে যাওয়া হবে। পরে বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে।

মুক্তিযোদ্ধা শহীদুল হক গত ৩০ জুন কাতারের রাজধানী দোহার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার বয়স হয়েছিল ৬৭ বছর। তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত