নওগাঁর রাণীনগরের স্কুলছাত্র আলিপ বাঁচতে চায়

প্রকাশ : ০৮ আগস্ট ২০১৭, ১৭:৩৩

নওগাঁ প্রতিনিধি

নওগাঁর রাণীনগরের স্কুলছাত্র আলিপ বাঁচতে চায়। বয়স ৮ বছর। ছয় মাস ধরে ব্লাড ক্যান্সারে ভূগছে।

মানুষের কাছ থেকে সাহায্য সহযোগিতা নিয়ে তিন মাস ছেলের চিকিৎসা খরচ চালিয়েছেন। ব্যয় বহুল চিকিৎসা খরচ যোগাড় করতে পারছেন না তার পরিবার।

উপজেলার কালিগ্রাম ইউপি’র মাধাইমুড়ি গ্রামের ফারুক হোসেনের একমাত্র সন্তান আলিপ। আলিপ গ্রামেরই সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দ্বিতীয় শ্রেণির ছাত্র। বাবা ফারুক হোসেন একজন দিনমজুর। গ্রামের লোকজনের বা বিভিন্ন গ্রামের লোকজনের বাড়িতে কৃষি কাজ করে সংসার চালায়। বাড়ি ছাড়া তার কিছুই নেই। সম্পত্তি থাকলে তা বিক্রি করে ছেলের চিকিৎসা করাতেন। অসহায় ফারুক হোসেন ছেলের চিকিৎসার টাকা যোগাড় করতে না পারায় দিশেহারা হয়ে পড়েছেন। 

মা মানুফা বেগম জানান, ২০১৭ সালে হঠাৎ আলিপ হোসেন অস্বুস্থ্য হয়ে পড়ে। নওগাঁসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা করানো হয় কিন্তু কি রোগ হয়েছে কোন ডাক্তার বলতে পারেনি। তারপর রাজশাহী মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে ভর্তি করা হলে ডাক্তাররা আলিপ এর ব্লাড ক্যান্সার হয়েছে বলে জানান। গত ৩ মাস ধরে গুরুতর অসুস্থ হয়ে পড়েছে আলিপ। বর্তমানে সেখানে রাজশাহী মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের ক্যান্সার বিভাগে চিকিৎসা নিয়ে নিজ বাড়িতে রয়েছে। ডাক্তার এমনো কথা বলেছেন আর ৩ মাস তাকে চিকিৎসা দিয়ে সুস্থ না হলে ঢাকায় চিকিৎসা নিতে হবে। গত ৪ মাসে নওগাঁসহ বিভিন্ন জায়গায় চিকিৎসা করতে ১ লক্ষাধিক টাকা লেগেছে। এতে করে আত্মীয় স্বজন ভাই বোনসহ বিভিন্ন জনের কাছে ঋণগ্রস্থ হয়ে পড়েছেন। 

বাবা ফারুক হোসেন বলেন, তার ছেলের ২১ দিন পর পর রাজশাহীতে চিকিৎসা নিতে গেলে ২০-২২ হাজার টাকা খরচ লাগে। তার পক্ষে ছেলের চিকিৎসা করানো সম্ভব হচ্ছে না। তার একমাত্র ছেলের জীবন বাঁচাতে সমাজের স্ব-হৃদয়বান ব্যক্তি, সংস্থার নিকট সাহায্য সহযোগিতা এবং প্রধানমন্ত্রী সুদৃষ্টি কামনা করেছেন। তার বিকাশ নং ০১৭৮১-৬৬৫৯১২।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত