লক্ষ্মীপুরের শ্রেষ্ঠ শিক্ষিকা সেলিনা আক্তার

প্রকাশ : ১৭ আগস্ট ২০১৭, ১৮:১৩

লক্ষ্মীপুরের রামগতি উপজেলা সদর আলেকজান্ডার মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেলিনা আক্তার এ বছর (২০১৭ সালে) জেলার শ্রেষ্ঠ শিক্ষিকা নির্বাচিত হয়েছেন।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবদুল আজিজ জানান, প্রাথমিক শিক্ষা পদক প্রদান বিষয়ক জেলা বাছাই কমিটির সিদ্ধান্ত অনুযায়ী কমিটির সভাপতি জেলা প্রশাসক হোমায়রা বেগম এ বছর সেলিনা আক্তারকে জেলার শ্রেষ্ঠ শিক্ষিকা ঘোষণা করেন। বিদ্যালয় প্রশাসন ব্যবস্থাপনা, পাঠদানে দক্ষতা, সমাপনী পরীক্ষায় শতভাগ সফলতা অর্জন, সহপাঠ কার্যক্রমে শিক্ষার্থীদের অংশগ্রহণসহ শিক্ষা ক্ষেত্রে অনন্য অবদানের জন্য তাকে শ্রেষ্ঠ শিক্ষিকা নির্বাচিত করা হয়।

জানা যায়, সেলিনা আক্তার ১১ বার রামগতি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষিকা এবং ৭ বার জেলার শ্রেষ্ঠ শিক্ষিকা নির্বাচিত হন। এ ছাড়া ২০০৯ সালে তার বিদ্যালয়টি উপজেলার শ্রেষ্ঠ বিদ্যালয় নির্বাচিত হয়। ওই বছর শ্রেষ্ঠ ম্যানেজিং কমিটির ক্যাটাগরিতেও তার বিদ্যলয়টি নির্বাচিত হয়।

জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের অধীনে ২০১০ সালে কৃতি অভীক্ষা প্রণয়নে শিক্ষক ক্যাটাগরিতে তিনি বিষয় বিশেষজ্ঞ নির্বাচিত হন।

এদিকে ২০১১ সালে দৈনিক কালের কন্ঠ পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকীতে জেলার গুনী শিক্ষক হিসেবে তিনি সম্মাননা লাভ করেন এবং একই বছর ঢাকার বিএসবি ফাউন্ডেশন থেকে জেলার শ্রেষ্ঠ শিক্ষিকা হিসেবে তিনি অ্যাওয়ার্ড লাভ করেন।

২০১২ সালে ইউরোপীয় কমিশন ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ব্যবস্থাপনায় স্কুল ফিডিং প্রোগ্রামের আওতায় তিনি কেনিয়া, দুবাই এবং আফ্রিকার মালাবীতে এবং ২০১৬ সালে ভারতের দিল্লীতে শিক্ষা সফর করেন। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত