আগৈলঝাড়ায় জমে উঠেনি পূজার বাজার, শেষ সময়ই ভরসা

প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০১৭, ১২:৩৫

শারদীয় দুর্গাপূজার আর মাত্র দু’দিন বাকি। আর তাই সনাতন ধর্মাবলম্বীদের ঘরে ঘরে দেবী দুর্গার আগমণী বার্তা পৌঁছে গেছে। কিন্তু পূজার দু’দিন বাকি থাকলেও বরিশালের আগৈলঝাড়ায় এখনও পূজার বাজার জমে উঠেনি। মার্কেট ও ফুটপাতের দোকানগুলোতে নতুন পোশাক, জুতা আর কসমেটিক্সের ব্যাপক সমারোহ থাকলেও ক্রেতা কম থাকায় দুশ্চিন্তায় পরেছে স্থানীয় ব্যবসায়ীরা। 

উপজেলা সদর বাজার, গৈলা বাজার, পয়সারহাট, সাহেবেরহাট, রাজিহার, বাশাইলসহ বিভিন্ন মার্কেট ঘুরে দেখা যায় দোকানগুলোতে ক্রেতাদের ভিড় খুব সামান্য। তবে কিছু কিছু মার্কেটে নারী ক্রেতাদের ভিড় চোখে পড়ে।

ব্যবসায়ীরা বলেন, এখনও পুরোপুরিভাবে আমাদের বেচাকেনা শুরু হয়নি। তবে শেষ সময়ে ক্রেতাদের ভিড় বাড়তে পারে বলে আশা করছেন ব্যবসায়ীরা। এ বিক্রি চলবে মহাষ্টমী পর্যন্ত। এবারের বাজারে দেশী পোশাকের পাশাপাশি মেয়েদের পছন্দের শীর্ষে রয়েছে ভারতীয় চ্যানেলে বহুল আলোচিত বিভিন্ন নামের থ্রি-পিস ও শাড়ি। এবারের পূজাতে ঢাকাই জামদানী শাড়িরও বেশ কদর দেখা গেছে বলে জানান ব্যবসায়ীরা। এছাড়া পুরুষের পছন্দের তালিকায় এবারও শীর্ষে রয়েছে পাঞ্জাবি। বাচ্চাদের পছন্দের মধ্যে রয়েছে বিভিন্ন বাহারী ডিজাইনের জামাকাপড়।

ক্রেতাদের আকৃষ্ট করতে দোকানে দোকানে ঝুলানো হয়েছে বাহারী রং এর বিভিন্ন ডিজাইনের পোশাক। আর মার্কেট ও দোকানেগুলোতে বাড়েতি আলোকসজ্জাও দেখা গেছে।

ক্রেতাদের অভিযোগ, অন্যবারের তুলনায় এবার পোশাকের দাম বেশি নিচ্ছেন ব্যবসায়ীরা। তবে এসব অভিযোগ যথার্থ নয় বলে দাবি ব্যবসায়ীদের।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত