রোহিঙ্গাদের পাশে থাকবে সরকার: কাদের

প্রকাশ : ০১ অক্টোবর ২০১৭, ১৭:৫৩

সাহস ডেস্ক

মিয়ানমারে ফেরত না যাওয়া পর্যন্ত সরকার রোহিঙ্গাদের পাশে থাকবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ রবিবার (১ অক্টোবর) দুপুরে কক্সবাজারের টেকনাফ উপজেলার লেদা রোহিঙ্গা শিবিরে ত্রাণ বিতরণ ও চিকিৎসাশিবির পরিদর্শন শেষে মন্ত্রী এই অঙ্গীকারের কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে প্রধানমন্ত্রী মানবিক নেত্রী হিসেবে বিশ্বের দরবারে বাংলাদেশের মুখ উজ্জ্বল করেছেন। প্রধানমন্ত্রীর নির্দেশে কক্সবাজারের ১২টি অস্থায়ী শিবিরে সোলার লাইট সংযুক্ত করে রোহিঙ্গা পল্লীগুলোকেও আলোকিত করা হবে জানান তিনি।

এ ছাড়া দেশে ফেরত না যাওয়া পর্যন্ত রোহিঙ্গাদের অস্থায়ীভাবে বাংলাদেশে আশ্রয় দেওয়ার ব্যবস্থা করতে নোয়াখালীর ভাসানচরে কাজ চলছে বলে জানান মন্ত্রী।

রোহিঙ্গা ইস্যুতে চীন ও রাশিয়াকেও বাংলাদেশের পাশে থাকার আহ্বান জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘ভারত যেভাবে অঙ্গীকার নিয়ে বলছে যে তারা বাংলাদেশের পাশে থাকবে। ভারতের মতো আমরা আশা করব চীন, রাশিয়াও বাংলাদেশের পাশে থাকবে।’

এদিকে রোহিঙ্গাদের বিষয়ে আলোচনা করতে মিয়ানমারের স্টেট কাউন্সেলর অং সান সু চির দপ্তরের মন্ত্রী টিন্ট সোয়ে আগামীকাল সোমবার বাংলাদেশে আসছেন উল্লেখ করে ওবায়দুল কাদের আশা করেন, তিনি রোহিঙ্গাদের স্বীকৃতি দিয়ে সে দেশে ফিরিয়ে নিয়ে যাওয়ার ব্যবস্থা গ্রহণ করবেন।

লেদা রোহিঙ্গা শিবিরে ত্রাণ বিতরণ ও চিকিৎসাশিবির পরিদর্শনকালে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক সংসদ সদস্য ড. হাছান মাহমুদ, স্থানীয় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, জেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, বর্তমান সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন প্রমুখ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত