সম্মানের সাথে প্রধান বিচারপতি অবসরে যাবেন: নাসিম

প্রকাশ : ০৫ অক্টোবর ২০১৭, ১৭:২৪

সাহস ডেস্ক

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, সুরেন্দ্র কুমার (এস কে) সিনহা প্রধান বিচারপতির পদটিকে নিয়ে বিতর্কিত করবেন না। তিনি অসুস্থতাজনিত কারণে ছুটি নিয়েছেন। আমাদের বিশ্বাস, তাঁর দায়িত্ব পালন শেষে সম্মানের সাথে অবসরে যাবেন।

আজ বৃহস্পতিবার (৫ অক্টোবর) দুপুরে রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের বৈঠক শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে মন্ত্রী এ কথা বলেন।

নাসিম বলেন, ‘প্রধান বিচারপতি পদটি মূলত একটি সম্মানজনক পোস্ট। সুরেন্দ্র কুমার সিনহা দায়িত্ব নেওয়ার পর থেকেই পদটিকে বিতর্কিত করা শুরু করেন। সর্বশেষ ষোড়শ সংশোধনী নিয়ে তিনি যে বিতর্ক তৈরি করেছেন, তাতে সারা দেশের মানুষ ক্ষোভ (প্রকাশ) করেছে। আমরা হতাশ হয়েছি। তাঁর এ আচরণের জন্য তাঁর অসুস্থতাজনিত ছুটি নিয়েও প্রশ্ন ওঠে। তার পরও আমাদের বিশ্বাস, তাঁর দায়িত্ব পালন শেষে সসম্মানে অবসর নেবেন।’

আগামী নির্বাচন নিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘আগামী নির্বাচনে ১৪ দল আওয়ামী লীগের নেতৃত্বের প্রতি আস্থা থেকে কাজ করবে। সংবিধান অনুযায়ী শেখ হাসিনার অধীনে নির্বাচন পরিচালিত হবে। আওয়ামী লীগের মতো ১৪ দল তাই বিশ্বাস করে।’

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাম্যবাদী দলের (এম-এল) নেতা দিলীপ বড়ুয়া, জাসদের একাংশের নেতা শিরীন আখতার, আরেক অংশের নেতা নাজমুল হক প্রধান, গণতন্ত্রী পার্টির নেতা ডা. শাহাদাত হোসেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাশ ও উপদপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত