তদন্তে অগ্রগতি নেই রাবি শিক্ষার্থী লিপু হত্যা মামলার

প্রকাশ : ২০ অক্টোবর ২০১৭, ১৩:১৬

রাবি প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মোতালেব হোসেন লিপু হত্যার এক বছরেও চার্জশিট দিতে পারেনি পুলিশ। ইতোমধ্যে মামলার তদন্তের ভার দুই জনের হাত বদল হয়ে পুলিশের অপরাধ তদন্ত বিভাগে (সিআইডি) এসেছে। এনিয়ে লিপুর পরিবার ও সহপাঠীরা ক্ষোভ প্রকাশ করেছে।

মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির পরিদর্শক আসমাউল হক বলেন, তদন্তে তেমন কোনও অগ্রগতি হয়নি। তবে আমাদের তৎপরতা চলছে, একটু সময় লাগবে। আশা করা যায়, দ্রুত ভালো কিছু জানাতে পারবো।

এদিকে হত্যার সুষ্ঠু তদন্তে অবহেলার অভিযোগ তুলে ১৯ অক্টোবর (বৃহস্পতিবার) দুপুর ১২টায় বিভাগের সামনে লিপু চত্বরে এক মানববন্ধন কর্মসূচি পালন করে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ।

মানববন্ধনে বিভাগের সভাপতি সহযোগী অধ্যাপক প্রদীপ কুমার বলেন, লিপু হত্যার তিন মাসে প্রশাসনের কর্মকর্তরা আমাদের আশ্বস্ত করেছিল যে, অনেক গুরুত্বপূর্ণ তথ্যই আমাদের হাতে এসেছে, দ্রুত ব্যবস্থা নেওয়া হবে। তারপর সেই কর্মকর্তারাও চাকরি সূত্রে বদলি হয়েছেন। এর মধ্যে এক বছর হয়ে গেছে, কিন্তু দৃশ্যমান কোনও অগ্রগতি আমরা পেলাম না।

প্রসঙ্গত, ২০১৬ সালের ২০ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের নবাব আব্দুল লতিফ হলের ড্রেন থেকে লিপুর লাশ উদ্ধার করা হয়। লাশ উদ্ধারের দিন তৎকালীন রাজশাহী মহানগর পুলিশ কমিশনার, পিবিআই, র‌্যাবসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেন। লিপুকে হত্যা করা হয়েছিল বলে ওই সময় পুলিশ ও ময়নাতদন্তকারী চিকিৎসকদের পক্ষ থেকে জানানো হয়। ওইদিন বিকেলে লিপুর চাচা মো. বশীর বাদী হয়ে নগরীর মতিহার থানায় অজ্ঞাতনামাদের আসামি করে হত্যা মামলা করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত