অপহরণ নয়, রাগ-অভিমানে বাড়ি ছাড়ে দুই শিক্ষার্থী!

প্রকাশ : ২৩ নভেম্বর ২০১৭, ১৬:৩৯

চাঁপাইনবাবগঞ্জ শহরের দক্ষিণচরা এলাকা থেকে গত শনিবার নিখোঁজ দুই শিশুকে দিনাজপুরের নবাবগঞ্জ থেকে সোমবার উদ্ধারের পর মঙ্গলবার সকালে চাঁপাইনবাবগঞ্জে নিয়ে আসা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ সদর থানা পুলিশের একটি দল অভিভাবকদের সঙ্গে নিয়ে দিনাজপুর থেকে তাদের চাঁপাইনবাবগঞ্জ নিয়ে আসে।

শিশু দু’জন জানায়, তাদের কেউ অপহরণ করেনি। পরিবারের সাথে রাগ-অভিমান করে নিজ ইচ্ছায় বাড়ি ছেড়েছে তারা। শিশু দু’জন দক্ষিণচরা এলাকার আব্দুল হান্নানের ছেলে চতুর্থ শ্রেণির ছাত্র সায়েম (১১) ও একই এলাকার মৃত শীষ মোহম্মদের ছেলে ষষ্ঠ শ্রেণির ছাত্র ইমন (১৩)। তারা দু’জন সম্পর্কে খালাত ভাই। 

মঙ্গলবার দুপুরে সদর থানায় শিশু দু’জনকে তাদের অভিভাবকদের নিকট বুঝিয়ে দেওয়া হয়। 

শিশুরা জানায়, শনিবার বিকেলে তারা অভিভাবকদের উপর রাগ-অভিমান করে বাড়ি থেকে বেরিয়ে যায়। এসময় তারা সঙ্গে করে ব্যাগে পোশাক নেয়। কিন্তু তাদের নিকট টাকা ছিলো না। তাদের উদ্দেশ্য ছিল রাজশাহীতে খালার বাড়ি যাবার। কিন্তু চাঁপাইনবাবগঞ্জের আমনুরা স্টেশনে ট্রেন ভুল করে তারা সোমবার সকালে দিনাজপুর পৌঁছে। 

দিনাজপুরের নবাবগঞ্জ পৌঁছার পর তারা অসুস্থ হয়ে পড়ে ও কান্নাকাটি করে। এসময় স্থানীয়রা তাদের উদ্ধার করে। স্থানীয়রা তাদের ঠিকানা সংগ্রহ করে দিনাজপুরের নবাবগঞ্জ পুলিশ তদন্ত কেন্দ্র, চাঁপাইনবাবগঞ্জ সদর থানা ও অভিভাবকদের খবর দেয়। স্থানীয়রা পুলিশের সহায়তায় তাদের চিকিৎসার জন্য নিকটস্থ দিনাজপুরের ফুলবাড়ি উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করে। সোমবার রাতে চাঁপাইনবাবগঞ্জ থেকে যাওয়া পুলিশ ও অভিভাবকরা শিশুদের ফেরৎ পায়।

এর আগে গত শনিবার শিশু দু’জন নিখোঁজ হলে পরদিন রবিবার শিশু সায়েমের পিতা আব্দুল হান্নান সদর থানায় নিখোঁজ জিডি করলে পুলিশ দ্রুত তৎপরতা শুরু করে।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত