কুমিল্লায় বন্দুকযুদ্ধে নিহত ১

প্রকাশ : ০৭ জানুয়ারি ২০১৮, ১৩:১৭

সাহস ডেস্ক

কুমিল্লা সদর উপজেলায় গোয়েন্দা (ডিবি) পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে আবু তাহের (২৮) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এ সময় ডিবি পুলিশের তিনজন আহত হন। তারা হলেন- উপপরিদর্শক (এসআই) সহিদুল ইসলাম, সহকারী উপপরিদর্শক (এএসআই) শাহীন ও কনস্টেবল ইসমাঈল। 

৬ জানুয়ারি (শনিবার) রাত আড়াইটায় জেলার সদর উপজেলার আলেখাচর সাবুরিয়া সিএনজি পাম্পের পেছনে গোমতী নদীর প্রতিরক্ষা বাঁধে এ ঘটনা ঘটে। এ সময় পিস্তলসহ কিছু দেশি অস্ত্র জব্দ করা হয়। 

জেলা ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম মঞ্জুর আলম বলেন, নিহত  আবু তাহের পুলিশের তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী। তিনি নগরীর সংরাইশ এলাকার আবুল খায়েরের ছেলে।

পুলিশ জানায়, গোমতী নদীর বাঁধে ১০/১৫ জনের একটি দল ডাকাতির প্রস্তুতি নিচ্ছে—এমন খবর পেয়ে ডিবির ওসি এ কে এম মঞ্জুর আলমের নেতৃত্বে একটি দল সেখানে অভিযান চালায়। এ সময় ডাকাতরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালালে পুলিশও পাল্টা গুলি চালায়। এতে আবু তাহের গুলিতে আহত হন। তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক মৃত ঘোষণা করেন। এসময় ঘটনাস্থল থেকে পিস্তল, দুটি গুলিসহ বেশ কিছু দেশি ধারালো অস্ত্র জব্দ করা হয় এবং লিটন নামের এক ডাকাতকে আটক করা হয়েছে।  

ওসি এ কে এম মঞ্জুর আলমের দাবি, আবু তাহেরের নেতৃত্বে জেলার বিভিন্ন স্থানে ডাকাতি, ছিনতাইসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালিত হচ্ছিল। তার বিরুদ্ধে অন্তত এক ডজন মামলা রয়েছে। এছাড়া গেল বছর ৭ আগস্ট একজনকে গুলি করে ৪০ লাখ টাকা ছিনতাইয়ের মামলারও আসামি তাহের।

সাহস২৪.কম/জুয়েনা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত