বাংলাদেশি রাখালকে কুপিয়েছে বিএসএফ

প্রকাশ : ১৭ আগস্ট ২০১৮, ১৫:০৬

সাহস ডেস্ক

চাঁপাইনবাবগঞ্জের মনোহরপুর সীমান্তে আবু তাহের নামে এক বাংলাদেশি গরুর রাখালকে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ সদস্যরা কুপিয়ে আহত করেছে বলে অভিযোগ উঠেছে। তবে বিএসএফই এই ঘটনা ঘটিয়েছে কিনা সেব্যাপারে তিনি কিছু জানা যায়নি।

বৃহস্পতিবার (১৬ আগস্ট) দিনগত রাতে ভারতীয় নিমতিতা ক্যাম্পে এই ঘটনা ঘটে বলে দাবি করেন আবু তাহেরের স্বজনরা। চাঁপাইনবাবগঞ্জ ৫৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল সাজ্জাদ সরোয়ার আহত অবস্থায় আবু তাহেরকে উদ্ধারের কথা নিশ্চিত করেছেন।

আহত আবু তাহের জেলার শিবগঞ্জ উপজেলার পাঁকা ইউনিয়নের বাবুপুর চালকা পাড়ার আবদুল খালেকের ছেলে। 

আহত তাহেরের পরিবার জানায়, বৃহস্পতিবার (১৬ আগস্ট) রাত ১০টার দিকে পদ্মা নদী পার হয়ে ভারতে গরু আনতে যায় তাহেরসহ আরও কয়েকজন। নদী পার হয়ে ওপারে পৌঁছালে ভারতীয় নিমতিতা ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাদের ধাওয়া করে। এ সময় অন্যরা পালিয়ে গেলেও তাহের ধরা পড়ে যায়। পরে তার দুই পায়ে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে বিএসএফ সদস্যরা। গুরুতর জখম অবস্থায় তাহের নদীতে ঝাঁপ দিয়ে বাংলাদেশে আসার চেষ্টা করে। বিষয়টি জানতে পেরে ৫৩ বিজিবির টহল টিমের সদস্যরা তাকে উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করে। পরে তাহেরকে চিকিৎসার জন্য শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে রাতেই উন্নত চিকিৎসার জন্য তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত