উত্তরা থেকে ৩৩০ কেজি নেশার পাতা ‘খাত’ জব্দ

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০১৮, ১৬:১০

সাহস ডেস্ক

রাজধানীর উত্তরা পশ্চিম থানা এলাকা হতে ইথিওপিয়া থেকে আমদানিকৃত বিপুল পরিমাণ নতুন মাদকদ্রব্য খাতসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃত দু’জনের নাম-মোঃ নাজমুল ইসলাম তালুকদার (৩৯) ও মোঃ মাহবুবুর রহমান পলাশ (৫১)।

বুধবার (১৯ সেপ্টেম্বর) উত্তরা পশ্চিম থানা পুলিশের এ অভিযানে দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে বলে ঢাকা মহানগর পুলিশের নিউজ পোর্টাল ‘ডিএমপি নিউজ’ জানিয়েছে।

২০ সেপ্টেম্বর’১৮ বিকাল ০৪ টার দিকে উত্তরা ১৪নং সেক্টরের ১নং রোডের একটি বাড়ি থেকে তাদেরকে উল্লেখিত মাদকদ্রব্যসহ গ্রেপ্তার করে উত্তরা পশ্চিম থানা পুলিশ। গ্রেপ্তারের সময় তাদের হেফাজত থেকে ৩২৯ কেজি ৩০০ গ্রাম খাত এবং একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

উত্তরা পশ্চিম থানা সূত্রে জানা যায়, ‘খাত’ জাতীয় মাদকদ্রব্য ইথিওপিয়ার খাত উদ্ভিদের পাতা বিশেষ। গ্রেপ্তারকৃতরা ইথিওপিয়া থেকে মাদকদ্রব্য খাত আমদানি করে দেশে নিয়ে আসত। পরবর্তী সময়ে তারা এই মাদকদ্রব্য বিভিন্ন দেশে চড়া দামে পাচার করত।

গ্রেপ্তারকৃতদের মধ্যে নাজমুলের বাড়ি শরিয়তপুরের ভেদরগঞ্জ থানার ঠাকুরজ্যাকান্দি গ্রামে এবং মাহবুবুর রহমানের বাড়ি পাবনার ঈশ্বরদী থানার শেরশাহ রোডে। তারা উভয়েই উত্তরা পশ্চিম থানা এলাকায় বসবাস করত।

এ সংক্রান্তে তাদের বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত