খেলার মাঠ সংস্কারের দায়িত্ব নিচ্ছে না কেউ

প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১১:০২

তপু আহম্মেদ

টাঙ্গাইলের বাসাইল উপজেলার কেন্দ্রীয় খেলার মাঠটি দীর্ঘদিন ধরে পানিতে তলিয়ে থাকলেও কর্তৃপক্ষের কোন নজর নেই। উপজেলা পরিষদ মাঠটি পৌরসভার অধীনের কথা জানালেও পৌরকর্তৃপক্ষ বলছে এখনো তাদের বুঝিয়ে দেওয়া হয়নি। 

উপজেলা পরিষদ ও পৌর কর্তৃপক্ষের দায়িত্বহীনতার কারণে স্কুল-কলেজের শিক্ষার্থীসহ ক্রীড়াপ্রেমীরা খেলাধুলা থেকে বঞ্চিত হচ্ছে।

ব্রাদার্স ফুটবল দলের সাবেক দলপতি ইউসুফ আলী খান বলেন, বাসাইল উপজেলায় ফুটবল খেলোয়াড় তৈরি হওয়ার মতো অনেক প্রতিভা রয়েছে। মাঠের অভাবে খেলোয়াড় তৈরি সম্ভব হচ্ছে না। যে মাঠটি রয়েছে সেটি অনুশীলনের উপযোগী নয়।

বাসাইল পৌরসভার মেয়র আব্দুর রহিম আহমেদ বলেন, মাঠটি উপজেলা পরিষদ ও প্রশাসন নিয়ন্ত্রণ করে। এখনও পৌরসভার নিয়ন্ত্রণে দেওয়া হয়নি। পৌরসভার নিয়ন্ত্রণে দেওয়া হলে সারা বছর মাঠটিকে খেলার উপযোগী করা যেতো।

উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী শহীদুল ইসলাম বলেন, মাঠটি পৌরসভার আওতায় হওয়ার পরও উপজেলা পরিষদের পক্ষ থেকে কিছু কাজ করা হয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা শামছুন নাহার স্বপ্না বলেন, মাঠটি ভরাট করা অতিজরুরি। খেলাধুলা ছাড়াও সরকারি সকল অনুষ্ঠানগুলো এই মাঠেই করা হয়। খুব শিঘ্রই মাঠটি ভরাটের পদক্ষেপ নেওয়া হবে।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত