মহেশখালীতে দেয়াল চাপায় শিশুর মৃত্যু

প্রকাশ : ২৬ আগস্ট ২০১৬, ১৯:৪৯

বাড়ির দেয়ালে করা ইঁদুরের গর্ত ভরাট করতে গিয়ে সেই দেয়াল ধ্বসে চাপা পড়ে গুরুতর আহত হয়েছেন পাখি আকতার (৩০) নামের এক গৃহবধু। এসময় তার সাথে চাপা পড়ে মারা গেছে তারই সাড়ে চার বছরের শিশু সন্তান রাকিবুল ইসলাম। 

শুক্রবার (২৬ আগস্ট) বেলা সাড়ে ৩টার দিকে কক্সবাজারের মহেশখালী উপজেলার হোয়ানক ইউনিয়নের রাজুয়ার ঘোনা গ্রামে এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। আহত পাখিকে উপজেলা হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। 

হতাহতের নিকটাত্মীয় ও প্রতিবেশী সাংবাদিক ফরিদুল আলম দেওয়ান জানান, রাজুয়ার ঘোনা গ্রামের তাজর মুল্লুকের ছেলে জিয়াউর রহমানের বাড়ির মাটির দেয়াল বৃষ্টির ঝাপটায় নরম হয়ে যায়। এ সুযোগ দেয়ালের ভেতর বাসা বাঁধে ইদুর। একটু রোদের প্রখরতা পেয়ে সেসব গর্ত ভরিয়ে দুর্বল দেয়াল মেরামত করছিলেন পাখী আকতার। মা যখন কাজ করছিল তখন শিশু সন্তান রাকিব উঠানে খেলছিল। দেয়াল ধ্বসে পড়ার মিনিট দশেক আগে মায়ের কাছে গিয়ে শিশুসুলভ নানা আচরণ ও মাকে প্রশ্ন করছিল রাকিব। মাও ছেলের কথার জবাব দিয়ে কাজ চালাতে থাকে। হঠাৎ বিকট শব্দে দেয়ালটি ধ্বসে মা ছেলেকে চাপা দেয়। শব্দ শুনে প্রতিবেশীরা এগিয়ে এসে চাপা দেয়ালের ভেতর থেকে মাকে জীবিত উদ্ধার করতে পারলেও ছেলেটি চাপার প্রাণ হারায়। আহত মাকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। 

তিনি আরো জানান, একই সীমানার প্রতিবেশী জিয়াউর রহমান ও পাখি দম্পতির এক মেয়ে দু’ছেলের মাঝে রাকিব সবার ছোট। এ ঘটনায় পুরো গ্রামে শোকের ছায়া নেমে এসেছে। 

হোয়নক ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল তথ্যটি জেনেছেন উল্লেখ করে বলেন, এশার নামাজের আগে নিহত রাকিবের জানাজা সম্পন্নের আয়োজন করা হচ্ছে। ছেলেকে দাফনের পর আহত মাকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার প্রক্রিয়া চলছে। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত