গুলশান ও শোলাকিয়া হামলার আরেক ‘মাষ্টারমাইন্ড’ সনাক্ত

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০১৬, ২০:২৪

সাহস ডেস্ক

রাজিব গান্ধি নামে এক ব্যাক্তিকে আটক করা হয়েছে যে গুলশান ও শোলাকিয়া হামলার আরেক ‘মাষ্টারমাইন্ড’। জঙ্গিদের লাগাতার কয়েকটি হত্যাকাণ্ডের মাষ্টারমাইন্ড হিসেবে জাহাঙ্গীর ওরফে রাজিব গান্ধি ওরফে জাহিদ ওরফে শান্ত নামে এক শীর্ষ জঙ্গির নাম পরিচয় জেনেছেন গোয়েন্দারা। 

ঢাকায় গোয়েন্দা পুলিশের এক কর্মকর্তা জানান, ইতোমধ্যেই তাকে গ্রেপ্তারের বিভিন্ন ব্যবস্থা নেয়া হয়েছে। নিজের গ্রামে শান্ত নামে পরিচিত হলেও জঙ্গির পরিচয় আড়াল করতেই রাজিব গান্ধি নাম ধারণ করে সে।

সিটিটিসির কর্মকর্তারা জানিয়েছেন, জঙ্গি নেতা রাজিব গান্ধির বাবার নাম ওসমান মৌলভী, তার বাড়ী গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার পশ্চিম রাঘবপুর ইউনিয়নের ভুতমারা গ্রামে। থানা পুলিশের নিস্কিৃয়তার সুযোগে দীর্ঘদিন গোবিন্দগঞ্জকে চারণ ভুমি হিসেবে ব্যবহার করে জঙ্গিরা। এখানেই জঙ্গিদের অস্ত্রচালনা প্রশিক্ষণ দেয়া হতো।

জঙ্গি তামিম চৌধুরী সহ বড় বড় জঙ্গিরা এদের তদারকে গোবিন্দগঞ্জ এমনকি রাজিব গান্ধির বাড়িতেও গেছেন। কুষ্টিয়া দিনাজপুর, রংপুর, গাইবান্ধা ও টাঙ্গাইলে বিদেশী নাগরিক ছাড়াও সংখ্যালঘু হত্যাকাণ্ডে কিলার গ্রুপকে প্রশিক্ষণ অর্থায়ন থেকে শুরু করে নিরাপত্তাসহ কিলিং মিশন নিয়ন্ত্রণ করে আসছে ওই মাষ্টারমাইন্ড ৩৪ বছর বয়সি জঙ্গি নেতা রাজিব গান্ধি।

সোমবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে ঢাকায় কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের অতিরিক্ত কমিশনার মোঃমনিরুল ইসলামও সাংবাদিকদের এ বিষয়টি নিশ্চিত করেন। তবে ওই জঙ্গির বিস্তারিত পরিচয় জানাননি তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত