রিজার্ভ থেকে লভ্যাংশ দেবে ইনফরমেশন টেকনোলজি

প্রকাশ : ১৮ অক্টোবর ২০১৬, ১৯:০৫

সাহস ডেস্ক

রিজার্ভ থেকে লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ইনফরমেশন টেকনোলজি কনসালটেন্টসের পরিচালনা পর্ষদ। কোম্পানির লভ্যাংশ নির্ধারণী বোর্ড সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কোম্পানিটি ২০১৫-১৬ অর্থবছরে প্রতিটি শেয়ারে আয় (ইপিএস) করেছে ০.৯৩ টাকা। কিন্তু কোম্পানির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ বা প্রতিটি শেয়ারে ১.৫ টাকা বোনাস শেয়ার লভ্যাংশ ঘোষণা করেছে। যাতে কোম্পানির রিজার্ভ থেকে প্রতিটি শেয়ারে ০.৫৭ টাকা লভ্যাংশ প্রদান করতে হবে।

২০১৫-১৬ অর্থবছরে কোম্পানিতে প্রতিটি শেয়ারে পরিচালন নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ঋণাত্মক (১.৬৯) টাকা। যাতে কোম্পানি নগদ লভ্যাংশ প্রদানের সক্ষমতা হারিয়েছে।

এদিকে ২০১৬ সালের ৩০ জুনে কোম্পানির প্রতিটি শেয়ারে সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৯.৩৭ টাকায়। তবে রিজার্ভ থেকে লভ্যাংশ প্রদান করতে হওয়ায় এ সম্পদ কমে আসবে।

এদিকে কোম্পানির ঘোষিত লভ্যাংশ ও আলোচ্য বিষয়সমূহ শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য আগামী ২৭ নভেম্বর সকাল সাড়ে ১০টায় রাওয়া কনভেনশন হল-২, মহাখালীতে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। আর শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য আগামী ৮ নভেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

উল্লেখ্য সোমবার (১৭ অক্টোবর) লেনদেন শেষে কোম্পানির শেয়ার দর ৪৭.৭০ টাকায় দাঁড়ায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত