চাঁপাইনবাবগঞ্জে প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ

প্রকাশ : ২০ মে ২০১৭, ১৯:১৬

চাঁপাইনবাবগঞ্জে সদর উপজেলার বারঘরিয়া নতুন বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার মান উন্নয়ন ও সন্তানের লেখাপড়ায় মা’দের উদ্বুদ্ধকরণের লক্ষে এক মা সমাবেশ ও পুরস্কার বিতরণের আয়োজনা করা হয়েছে।

২০ মে (শনিবার) সকালে সচেতন নাগরিক কমিটি (সনাক) সহযোগিতায় বিদ্যালয়ের উদ্যোগে নতুন বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটি (এসএমসি) সভাপতি ভব সুন্দর পালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে চাঁপাইনবাবগঞ্জ পিটিআই সুপারিনটেনডেন্ট রুহুল আমিন ও বিশেষ অতিথি হিসেবে সদর উপজেলা শিক্ষা অফিসার (ভার.) তাশেম উদ্দিন বক্তব্য রাখেন।

সমাবেশে মায়েরা বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নে কিছু গুরুত্বপূর্ণ দাবি তুলে ধরেন। দাবিগুলো হলো- শিক্ষার্থীদের খেলার মাঠের ব্যবস্থা করা, যত্ন সহকারে দুর্বল শিক্ষার্থীদের পাঠদান ও তাদের উপর বিশেষ নজর দেওয়া, মেধাবী শিক্ষার্থী ও মাদের পুরস্কৃত করা, ভূমি দস্যুদের হাত থেকে বিদ্যালয়কে রক্ষা করা।

মা সমাবেশে উপস্থিত অতিথিরা বলেন, শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদের সম্মিলিত প্রচেষ্টায় বিদ্যালয়ের শিক্ষার মান আরও উন্নত হবে। মায়েদের সন্তাদের লেখাপড়ায় যত্ন নেওয়া, শিক্ষকদের আন্তরিকতার সঙ্গে পাঠদানের অনুরোধ জানান তারা। তারা বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নে সব ধরণের সহযোগিতার আশ্বাস প্রদান করেন। অনুষ্ঠানে সর্বোচ্চ উপস্থিত ও মেধাবী শিক্ষার্থীদের পুরস্কার, দরিদ্র শিক্ষার্থীদের স্কুল ড্রেস প্রদান ও সকল শিক্ষার্থীকে একটি করে খাতা উপহার দেওয়া হয়।

এতে আরও বক্তব্য রাখেন- বিদ্যালয়ের প্রধান শিক্ষক হামিদা খাতুন, সনাক সহসভাপতি গৌরী চন্দ সিতু, সদস্য সাইফুল ইসলাম, স্থানীয় সমাজসেবী জয়চাঁদ পাল, এসএমসি সহসভাপতি আসাদুজ্জামান, টিআইবি এরিয়া ম্যানেজার শফিকুল ইসলাম ও কয়েকজন মা। এছাড়া অনুষ্ঠানে এলাকার সুধীজন, মা-অভিভাবক, শিক্ষক- শিক্ষার্থী ও সনাক সদস্যরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত